কচুয়ার দুর্ঘটনায় আহতদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা মমতার

0
301

দেশের সময় ওয়েবডেস্কঃ জন্মাষ্টমী উপলক্ষ্যে কচুয়া এবং চাকলায় ভিড় করেছিলেন লোকনাথ বাবার বহু অনুগামী। এর মধ্যেই কচুয়ায় ভয়াবহ দুর্ঘটনা ঘটল। পদপিষ্ট হয়ে মারা গেলেন পাঁচজন পূণ্যার্থী। আহত ২৬। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এরপরই শুক্রবার সকালে আহতদের দেখতে হাসপাতালে ছুটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ন্যাশনাল মেডিক্যাল কলেজে গিয়ে আহতদের দেখলেন তিনি। কথা বললেন তাঁদের পরিবারের লোকজনদের সঙ্গে। পাশাপাশি দুই মৃতের পরিবারের সঙ্গেও কথা বলেন। এরপর ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন। জানান, ‘খুবই মর্মান্তিক ঘটনা। ‌সব মৃত্যুই কষ্টের। সাহায্য করে হয়ত সেই কষ্ট দূর করা সম্ভব নয়।

তবে সরকারের পক্ষ থেকে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা, গুরুতর আহতদের এক লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।’‌ তিনি আরও বলেন, ‘‌এবারে প্রচুর দর্শনার্থী কচুয়ায় গিয়েছিলেন। আর দুর্ঘটনার সময় প্রচণ্ড বৃষ্টি শুরু হয়। আর সেসময় আশেপাশের অস্থায়ী দোকানে অনেকে আশ্রয় নেয়।

তখনই কয়েকটি দোকান ভেঙে পড়ে। উল্টোদিকে পুকুর, তারমধ্যে জায়গাটি ছোট হওয়ায় ওই জায়গা থেকে অনেকেই বেরোতে পারেনি। ফলে দুর্ঘটনা ঘটে। খুবই দুর্ভাগ্যজনক এবং দুঃখজনক ঘটনা। ইতিমধ্যে ওই এলাকায় স্থানীয় নেতাদের যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’‌‌

Previous articleতালের হারিয়ে যাওয়া বিভিন্ন পদ 
Next articleছোট ছোট শিশুদের হাতে পড়াশোনা সামগ্রী তুলে দিয়ে নিজেদের পথ চলা শুরু করল বনগাঁর নতুন সমাজসেবী সংগঠন ‘বনগাঁ দায়বদ্ধতা ওয়েলফেয়ার সোসাইটি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here