ইন্দ্রজিৎ রায়, শান্তিনিকেতনঃ সামনেই পুজোয় মুক্তি পাবে সৃজিত মুখোপাধ্যায়ের ছবি গুমনামি। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রসেনজিৎ। এছাড়াও, তাঁর সংস্থার তিনটে ওয়েব সিরিজও মুক্তি পেতে চলেছে শীঘ্রই। এমন ব্যস্ততার মধ্যেই ইডির সমন পেলেন টলিউডের এক নম্বর অভিনেতা। তবে সেই জেরার সামনে যেতে তিনি যে দ্বিধা করছেন না তা স্পষ্ট করে দিলেন। সকালেই পেয়েছেন নোটিশ। আর বিকেলেই জানিয়ে দিলেন ইডিকে একশ শতাংশ সহযোগিতা করতে তিনি তৈরি।

চিটফান্ড কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। মঙ্গলবার সকালেই সেই নোটিশ পাঠানো হয়েছে অভিনেতাকে। আগামী ১৯ জুলাই দুপুর ১২ টার মধ্যে ইডি-র দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। রোজভ্যালি সংস্থার দুর্নীতির তদন্তে প্রসেনজিৎ-কে জিজ্ঞাসাবাদের খবরে মঙ্গলবার চাঞ্চল্য ছড়ায় টলিপাড়ায়। আর সন্ধ্যায় নিজের বক্তব্য জানিয়ে দিলেন প্রসেনজিৎ।

নিজেরই প্রযোজনা সংস্থার কাজে এখন শান্তিনিকেতনে রয়েছেন প্রসেনজিৎ। সেখানকেই সাংবাদিকদের প্রসেনজিৎ জানান, ‘‘আমি একজন দায়িত্বশীল নাগরিক, নিশ্চয়ই যাব। ১০০ শতাংশ সহযোগিতা করব।’’

এদিন প্রসেনজিৎ বলেন, “চিঠি তো আমাকে দেওয়া হয়নি। আমার কোম্পানিকে দেওয়া হয়েছে। আমি একজন দায়িত্বশীল নাগরিক। আমি ভারতবর্ষের সংবিধানকে সম্মান দিই। যেটুকু আমার করার দরকার, যেটা করলে নতুন ভারত তৈরি হবে, সেটা নিশ্চয়ই করব। এটা তো আমাদের ভারতবর্ষের নিয়মের বাইরে নয়। সেখানে তাঁরা যদি কোনও সহযোগিতা চান, ১০০ শতাংশ সহযোগিতা করব। কারণ, সহযোগিতা না করার মতো কিছু নেই”।

এখন বিচারবিবাগীয় হেফাজতে থাকা রোজভ্যালি কর্ণধার গৌতম কুণ্ডুকে কয়েকদিন আগেই সংশোধনাগারে গিয়ে জেরা করেন তদন্তকারীরা। মঙ্গলবার একই ভাবে জেরা করা হয়েছে রোজভ্যালির আর এক কর্ত্রী দেবযানী মুখোপাধ্যায়। সূত্রের খবর, জেরায় বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্যও উঠে এসেছে। তবে কোন তথ্যের ভিত্তিতে প্রসেনজিৎকে তলব করা হয়েছে তা স্পষ্ট করেনি ইডি। মনে করা হচ্ছে, রোজভ্যালির বিভিন্ন অনুষ্ঠানেও দেখা গিয়েছে প্রসেনজিৎকে। সেই সময়ে কোনও টাকার লেনদেন হয়েছে কিনা, হলে কী ভাবে হয়েছে সেসব নিয়েই প্রসেনজিৎকে জেরা করা হবে বলে মনে করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.