আজও অশান্তি অব্যাহত! অবরোধ, বিক্ষোভ জেলায়, জেলায়, চূড়ান্ত যাত্রীদুর্ভোগ

0
845

দেশের সময় ওয়েবডেস্ক: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যে আন্দোলন শুরু হয়েছিল শুক্রবার দুপুর থেকে, সোমবারও সেই ছবির কোনও বদল হল না। হাওড়া ও শিয়ালদহ থেকে বাতিল করা হল বহু দূরপাল্লার ট্রেন। স্তব্ধ লোকাল ট্রেন পরিষেবাও।
আজ সকাল থেকে ফের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। রাজারহাট এবং চিনার পার্কে বাস থেকে জোর করে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। হাওড়ার আমতায় দুটি পৃথক জায়গায় পথ অবরোধ এবং হরিদাদপুর স্টেশনে রেল অবরোধ হয়েছে।

এক নজরে :রাজ্যের যেসব জায়গায় অশান্তি:

• পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে পথ অবরোধ। ব্যাহত হচ্ছে যান চলাচল। দিঘাগামী সব বাস রাস্তায় দাঁড়িয়ে।

• ৩৪ নম্বর জাতীয় সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ চলছে সকাল থেকে।

• রানাঘাটে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ চলছে।

• পূর্ব মেদিনীপুরের বাঁসুলিয়া স্টেশনের কাছে অবরোধে। ব্যাহত ট্রেন চলাচল।

• পূর্ব মেদিনীপুরে ৪১ নম্বর জাতীয় সড়কে সকাল থেকই অবরোধ চলছে। অবরোধের জেরে ব্যাপক প্রভাব পড়েছে হলদিয়া শিল্পাঞ্চলে।

• বিক্ষোভ চলছে কাপাসেড়িয়া, হলদিয়া, মেচেদা এবং মহিষাদলে।

• নলহাটির লোহাপুল স্টেশনে আগুন।

• কোলাঘাটে জাতীয় সড়ক অবরোধ।

• কলকাতার চিনার পার্ক ও রাজারহাটে অবরোধের জন্য যান চলাচল ব্যাহত।

পূর্ব মেদিনীপুরের বাসুলিয়া স্টেশনে অবরোধের জেরে হাওড়া–পাঁশকুড়া লাইনে ট্রেন চলাচল ব্যাহত। হলদিয়া লোকাল সহ বেশ কিছু লোকাল এবং মালগাড়ি থমকে পড়ে। ঘটনাস্থলে পৌঁছয় সুতাহাটা থানার পুলিস। মহিষাদল, ৪১ নম্বর জাতীয় সড়কে চৌমোড়ের কাছে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ।

হলদিয়া–মেচেদা রাজ্য সড়কে কোলাঘাটের কাছে, তমলুকের নিমতৌড়িতে আগুন জ্বালিয়ে অবরোধ হয়েছে। নদিয়া জেলার শিমুরালি, ৩৪ নম্বর জাতীয় সড়কেও টায়ার জ্বালিয়ে পথ অবরোধ হয়েছে। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর–লক্ষ্মীকান্তপুর লাইনের ধপধপি স্টেশন, বারুইপুর–ডায়মন্ড হারবার লাইনের হোটরে অবরোধ, দক্ষিণ বারাসত এবং গোচারণ স্টেশনে ওভারহেড তারে কলাপাতা ফেলে দেওয়ায় বিঘ্নিত ট্রেন চলাচল। অবরোধের ফলে থমকে গিয়েছে বহু লোকাল এবং দূরপাল্লার ট্রেন। কর্মব্যস্ত সপ্তাহের প্রথম সকালেই এই ঘটনায় চরম দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা।

অবরোধ, বিক্ষোভের জেরে আজও বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন। দক্ষিণপূর্ব রেলের করমন্ডল এক্সপ্রেস, ফলকনুমা এক্সপ্রেস, হাওড়া–কন্যাকুমারী এক্সপ্রেস, সাঁতরাগাছি–পুদুচেরি স্পেশাল বাতিল হয়েছে। পূর্ব রেলের হাওড়া–নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেস, আজিমগঞ্জ–নিউ ফরাক্কা লাইনে গন্ডগোলের জেরে ওই রুটের আটটি প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। ডাউন ভাগলপুর–আজিমগঞ্জ প্যাসেঞ্জার বারহারওয়া পর্যন্ত যাবে।

নর্থ ফ্রন্টিয়ার রেলের হাওড়া–গুয়াহাটি এক্সপ্রেস, উত্তরবঙ্গ এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেস, শিয়ালদা–আগরতলা এক্সপ্রেস বাতিল করা হয়েছে। ‌‌

Previous articleDaily Shot ?
Next article‘কাউকে বাংলা ছাড়তে দেব না’ শপথ পাঠ করালেন মমতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here