অনিশ্চয়তার জট কাটল পৌষমেলা কে ঘিরে,খুশির হাওয়া বোলপুরে

0
1268

ইন্দ্রজিৎ রায়, দেশের সময়, শান্তিনিকেতন

পৌষ মেলার জায়গা বিক্রির বর্ধিত মূল্য সহ মোটা টাকা সিকিউরিটি ডিপোজিটের জন্য মেলা হওয়া নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল, তার জট কাটল মঙ্গলবার বিকালে। বেশ কয়েকদিন ধরেই বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে স্থানীয় ব্যবসায়ী সমিতির আলোচনার সুরাহা না হওয়ায় অনেকেই আশঙ্কিত ছিলেন পৌষ মেলা হওয়া নিয়ে।

ব্যবসায়ী সমিতি প্রথম থেকেই দাবি জানিয়ে আসছিলেন যে, যে হারে জমির দাম এবং সিকিউরিটি ডিপোজিট বাড়ানো হয়েছে তা অবিলম্বে কমাতে হবে, এছাড়াও বিগত বছর ধরে যে সমস্ত জায়গায় দোকানদাররা মেলা করে আসছেন তাদের বসাতে হবে নির্দিষ্ট জায়গাতেই এই দাবি নিয়ে মঙ্গলবার দুপুর থেকে বৈঠকে বসেন বিশ্বভারতী কর্তৃপক্ষ ও ব্যবসায়ী সমিতির সদস্যরা।

অবশেষে ব্যবসায়ী সমিতির দাবি মেনে ৬o% সিকিউরিটি ডিপোজিট হ্রাস করেন কর্তৃপক্ষ এছাড়াও জমির দাম ৫৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে বলে জানান বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার। তিনি আরো জানান মেলা হবে চারদিনই, দোকানপাট তোলার জন্য সময়সীমা দেয়া হয়েছে ৪৮ ঘন্টা এবং স্টল বুকিং হবে পূর্ব ঘোষিত অনলাইন পদ্ধতিতেই।

বৈঠক শেষে ব্যবসায়ী সমিতির পক্ষে আঙ্গুর খান ও স্থানীয় কাউন্সিলর সুকান্ত হাজরা সাংবাদিকদের জানান – “বিশ্বভারতী কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নেওয়ায় আধিকারিকদের কাছে আমরা কৃতজ্ঞ, মেলায় দূষণ প্রতিরোধে ব্যবসায়ী সমিতি সম্পূর্ণ সহযোগিতার হাত কর্তৃপক্ষের দিকে বাড়িয়ে দেবে যাতে আগামী দিনে মেলা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here