দেশের সময়: আজ সন্ধ্যা সাতটা ১৫ মিনিটে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রীর কুর্সিতে বসতে চলেছেন নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে অন্তত ৫৫ জন কেন্দ্রীয় মন্ত্রী শপথ নিতে চলেছেন বলে সূত্রের খবর। যারা মন্ত্রী হচ্ছেন সকাল থেকেই তাদের কাছে ফোন আসতে শুরু করেছে।

এই পরিস্থিতিতে প্রথম দফাই বাংলার ভাগ্যে শিকে ছিঁড়ছে কিনা তা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়। বিজেপির অন্দরেই আলোচনা, বাংলায় গেরুয়া শিবিরের যে ফল হয়েছে তাতে মোটেই খুশি নয় কেন্দ্রীয় নেতৃত্ব। ফলে সম্ভবত প্রথম দফায় বাংলা থেকে কেউই মন্ত্রী হওয়ার সুযোগ পাচ্ছেন না।

কিন্তু সূত্রের খবর, বনগাঁ লোকসভা কেন্দ্রের সাংসদ শান্তনু ঠাকুরের কাছে ফোন এসেছে। মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য বলা হয়েছে তাঁকে। এই খবর পৌঁছতেই মতুয়াদের মধ্যে উচ্ছ্বাস চোখে পড়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে আজ সন্ধ্যাতেই আরো একবার কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ নিতে পারেন শান্তনু ঠাকুর। তবে বাংলা থেকে আর কেউ কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন কিনা তা এখনো স্পষ্ট নয়। বিজেপির বাংলার ১২ জন সংসদই এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন। শেষ মুহূর্তে বাংলা থেকে আর কেউ মন্ত্রী হন কিনা সেদিকেই নজর থাকছে।

তবে উত্তরবঙ্গে খুব ভালো ফলাফল করেছে বিজেপি। আটটির মধ্যে ছটি আসনে জয়লাভ করেছে তারা। ফলে উত্তরবঙ্গ থেকে একজনকে মন্ত্রী করা হতে পারে বলে বিজেপি সূত্রের খবর। সেক্ষেত্রে মন্ত্রী হওয়ার সবচেয়ে বড় সম্ভাবনা রয়েছে দার্জিলিংয়ের সংসদ রাজু বিস্তার। প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলিকে মন্ত্রী করা হবে কিনা জল্পনা রয়েছে তা নিতেও তা নিয়েও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here