Home News Business Reliance Board:গণেশ চতুর্থী থেকে গোটা দেশে জিও এয়ার ফাইবার চালু, রিলায়েন্স সাম্রাজ্যে নয়া মুখ আকাশ, ইশা ও অনন্ত

Reliance Board:গণেশ চতুর্থী থেকে গোটা দেশে জিও এয়ার ফাইবার চালু, রিলায়েন্স সাম্রাজ্যে নয়া মুখ আকাশ, ইশা ও অনন্ত

0
Reliance Board:গণেশ চতুর্থী থেকে গোটা দেশে জিও এয়ার ফাইবার চালু, রিলায়েন্স সাম্রাজ্যে নয়া মুখ আকাশ, ইশা ও অনন্ত

দেশের সময়: গণেশ চতুর্থী থেকে গোটা দেশে চালু হচ্ছে হাইস্পিড ইন্টারনেট পরিষেবা জিও এয়ার ফাইবার। সম্প্রতি কোম্পানির বার্ষিক সাধারণ সভায় এমনটাই ঘোষণা করেছেন চেয়ারম্যান মুকেশ আম্বানি। বলেছেন, রিলায়েন্সের লক্ষ্য, ২০০ মিলিয়নের বেশি ভারতীয়র বাড়িতে জিও ফাইবার পৌঁছে দেওয়া।

বর্তমানে ভারতে ওয়ার্কিং সেক্টরে মোট ফাইভ জি পরিষেবার প্রায় ৮৫ শতাংশ জিও-র। আগামী ডিসেম্বরের মধ্যে এক মিলিয়ন অর্থাৎ দশ লক্ষের বেশি ফাইভ জি পরিষেবা চালু করাই টার্গেট রিলায়েন্সের। মুকেশ আম্বানির দাবি, অপটিক্যাল ফাইবারের সাহায্যে প্রতিদিন ১৫ হাজার গ্রাহক তাঁদের সঙ্গে যুক্ত হতে পারছেন। কিন্তু জিও ফাইবার এসে গেলে এই সংখ্যাটা বেড়ে যাবে অনেকটাই।

প্রতিদিন তখন নতুন করে এক লক্ষের বেশি গ্রাহককে ইন্টারনেট পরিষেবা দিতে সক্ষম হবে রিলায়েন্স। মুকেশের ঘোষণা, আগামী তিন বছরের মধ্যে ২০০ মিলিয়ন মানুষের বাড়িতে পৌঁছে যাবে জিও ফাইবার পরিষেবা। বর্তমানে দেশের এক কোটিরও বেশি বাড়িতে মিলছে অপটিক্যাল ফাইবার পরিষেবা। অন্যদিকে জিও ট্রু ফাইভ জি দেশের ৯৬ শতাংশ শহরে পৌঁছে গিয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে তা দেশের সব এলাকায় পৌঁছে যাবে।
এদিকে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বোর্ড অব ডিরেক্টর পদ থেকে সরে গেলেন নীতা আম্বানি। রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা।

ওই কাজে তাঁকে বেশি সময় দিতে হচ্ছে, এই কারণ দেখিয়েই তিনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর পদ থেকে ইস্তফা দিয়েছেন। তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে কোম্পানির বার্ষিক সাধারণ সভা থেকে রিলায়েন্স সাম্রাজ্যের নতুন মুখ হিসেবে ঘোষণা করা হয়েছে তিনটি নাম। তাঁরা হলেন মুকেশ ও নীতা আম্বানির তিন সন্তান, ইশা আম্বানি, আকাশ আম্বানি ও অনন্ত আম্বানি। তিনজনকেই বোর্ড অব ডিরেক্টর করা হয়েছে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে।

এ ব্যাপারে কোম্পানির তরফে স্টক এক্সচেঞ্জকে প্রয়োজনীয় তথ্য জানিয়ে দেওয়া হবে। রিলায়েন্স সূত্রের খবর, রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান করা হয়েছে আকাশ আম্বানিকে। অন্যদিকে, আকাশের যমন বোন ৩১ বছরের ইশাকে দায়িত্ব দেওয়া হয়েছে রিলায়েন্স রিটেল বিজনেস সামলানোর। সবার ছোট অনন্ত আম্বানি পেয়েছেন রিলায়েন্স এনার্জি বিজনেস দেখভালের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here