Cricket World Cup 2023 Final India vs Australia: মোদী স্টেডিয়ামে রঙের খেলা দেখাবে বায়ুসেনা,রয়েছে‘সূর্যকিরণ’ থেকে প্রীতম-জোনিতার গান, আর কী চমক রয়েছে বিশ্বকাপ ফাইনালের অনুষ্ঠানসূচিতে?

0
231

২০ বছর পর বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি ভারত এবং অস্ট্রেলিয়া। গুজরাতের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের বাইরে সাজো সাজো রব। রবিবার ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন থাকবে বিশিষ্ট তারকাদের পারফরম্যান্সও।

দেশের সময় : রাত পোহালেই বিশ্বকাপ ফাইনাল। ১২ বছর ফের ভারতের মাটিতে বসেছে বিশ্বকাপের আসর। আর ঠিক ১২ বছর পরই ভারত ফের বিশ্বকাপ ফাইনালে উঠল। দু’য়ে মিলে সাজো সাজো রব গোটা দেশে।

যত সময় ফাইনাল ম্যাচের দিকে এগোচ্ছে, ততই তা নিয়ে দেশবাসীর মধ্যে উন্মাদনা বাড়ছে। কীভাবে ১৯ নভেম্বর দিনটাকে, স্মরণীয় করে রাখা যায়, তার ব্যবস্থা করতে কোনও কসুর ছাড়ছে না ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইসিসি। এছাড়াও রবিবারের ম্যাচে ভারতীয় বায়ুসেনার পক্ষ থেকে থাকছে বিশেষ প্রদর্শনী। থাকবে আরও অনেক চমক! 

বিশ্বকাপ ফাইনালকে কেন্দ্র করে উত্তেজনার পারদ চড়ছে। নানা রঙে সেজে উঠছে দেশের বিভিন্ন প্রান্ত। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামও সেজেছে বিশ্বকাপের সাজে। ফাইনাল ম্যাচের আগে হবে বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠান। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দেশ-বিদেশের বিভিন্ন তারকারা। নাচে-গানে ভরপুর সেই অনুষ্ঠান অন্য মেজাজ তৈরি করে দেবে, তা বলার অপেক্ষা রাখে না। 

শনিবার বিসিসিআইয়ের তরফে অনুষ্ঠান সূচি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ম্যাচ শুরুর আগে ভারতীয় বায়ুসেনা এক বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। বায়ু সেনার সূর্য কিরণ অ্যারোবেটিক টিম রবিবার আকাশে তাদের কারুকুরি দেখাতে চলেছে। দুপুর ১টা ৩৫ মিনিটে শুরু হবে সেই প্রদর্শনী। চলবে ১৫ মিনিট। তারজন্য প্রস্তুতিও শুরু হয়ে গেছে। শুক্র ও শনিবার মহড়ার আয়োজন করা হয়েছে।

মোট ৯টি বিমান আকাশের মধ্যে বিভিন্ন শো দেখাবে। আকাশে কখনও ভিক্ট্রি ফরমেশন, কখনও বা ব্যারেল রোল, তুলে ধরে এই দল। দেশের বিভিন্ন প্রান্তে উল্লেখযোগ্য কোনও অনুষ্ঠানে উপস্থিত থাকে বায়ু সেনার সূর্য কিরণ অ্যারোবেটিক টিম। রবিবারের শোয়ে ফ্লাইট কমান্ডর সিদেশ কার্তিকের নেতৃত্বে এই দল বিশ্ববাসীকে মাতিয়ে রাখবে ১৫ মিনিট। আমদাবাদ বিমানবন্দর থেকে উড়বে এই ৯টি বিমান। তারপর সেগুলি মোদী স্টেডিয়ামে ওপর আকাশে বিভিন্ন ‘রঙের খেলা’ দেখাবে। 

এত তো গেল খেলা শুরুর আগের অনুষ্ঠানের কথা।

ইনিংস ব্রেকের মধ্যেও থাকছে চমক। কে নেই সেই অনুষ্ঠানে। সঙ্গীত শিল্পী জনিতা গান্ধী, নাকাশ আজিজ, অমিত মিশ্র, আকাশা শিং ও তুষার জোশীদের পারফরম্যান্স থাকবে।

প্রথম ইনিংসে পানীয় বিরতিতেও থাকছে নানা রকম আয়োজন। সঙ্গীতশিল্পী আদিত্য গাড়ভির পারফরম্যান্সের আয়োজন করা হয়েছে সেই সময়। ইতিমধ্যেই ইউটিউব মাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছে আদিত্যের গাওয়া ‘খালাসি’ গানটি।

একসঙ্গে একই মঞ্চে এতগুলো শিল্পীকে গান গাইতে শুনবেন বিশ্ববাসী। ‘দিল যাসনে বলে’ থেকে শুরু করে ‘লেহে রো দো’, ‘কেশেরিয়া’— নানা সুরে মোহিত হবেন সকলেই। এছাড়াও এই অনুষ্ঠানে থাকবে সুরকার-গায়ক প্রীতমও। 

চমক এখানেই শেষ নয়। বিশেষ লাইট শো-র বন্দোবস্ত থাকছে এই ম্যাচে। সবদিক থেকে রবিবার মোদী স্টেডিয়াম হয়ে উঠবে বিশ্বের মানুষের কাছে আকর্ষণের কেন্দ্রস্থল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here