Burdwan: রেলপুলিশের সহযোগিতায় প্ল্যাটফর্মেই শিশু কন্যার জন্ম দিলেন ২৪ বছরের এক বধূ

0
186

দেশের সময় , বর্ধমান: প্ল্যাটফর্মে জিআরপি মহিলা কর্মীদের সহযোগিতায় শিশুকন্যার জন্ম দিলেন ২৪ বছরের এক বধূ।

রেল সূত্রে জানা গিয়েছে, বিহারের পূর্ব চম্পারণের সুগৌলির বাসিন্দা গোবিন্দ কুমার ও তাঁর স্ত্রী নিশা শুক্রবার বিকালে আপ মিথিলা এক্সপ্রেসের সাধারণ কামরায় ছিলেন। ব্যাণ্ডেল স্টেশন পেরোনোর পরেই চলন্ত ট্রেনের মধ্যেই প্রসব যন্ত্রণা ওঠে নিশার। তাঁর স্বামী বিষয়টি জানান কামরায় কর্তব্যরত রেলকর্মীকে। তিনি ফোন করেন হাওড়ার কন্ট্রোল রুমে।

সেখান থেকে ফোনে বিষয়টি জানানো হয় বর্ধমান স্টেশনের জিআরপিকে। সন্ধ্যা ৬টা ১০ নাগাদ ট্রেনটি বর্ধমান স্টেশনে ঢোকে ২ নম্বর প্লাটফর্মে। সেখানে অপেক্ষায় ছিলেন এক চিকিৎসক ও জিআরপি কর্মীরা।বর্ধমান স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন থেকে নামার পরেই নিশার প্রসব যন্ত্রণা আরও তীব্র হয়।

জিআরপি মহিলা কনস্টেবলদের সহযোগিতায় প্ল্যাটফর্মেই বসার জায়গায় এক কন্যাশিশুর জন্ম দেন নিশা। পরে সদ্যোজাত ও মাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দু’জনই সুস্থ রয়েছেন বলে জানা গেছে হাসপাতালসূত্রে।

নিশার স্বামী জানান, “আমরা এদিন এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলাম। রাস্তাতেই আমার স্ত্রীর প্রসব যন্ত্রণা ওঠে। বাকি যাত্রীদের সহযোগিতায় আমি রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করি। আমি ভিষণ খুশি রেল কর্মীদের ব্যবহারে। আমার স্ত্রী ও সন্তান দুজনেই এখন ভাল রয়েছে। প্রথমে ভয় পেয়ে গিয়েছিলাম, কীভাবে প্ল্যাটফর্মেই স্ত্রীর চিকিৎসা হবে,কিন্তু সবটাই ভালভাবে হয়ে গিয়েছে রেল পুলিশের সহযোগিতায় ৷ ”

Previous articleWinter Vegetables: শীতের বৃষ্টিতে ক্ষতি চাষের, মাথায় হাত বনগাঁর চাষিদের,অগ্নিমূল্য আলু-সহ অন্যান্য সবজি: দেখুন ভিডিও
Next articleWeather: ‌নিম্নচাপ কাটতেই পারদ নামল কলকাতা সহ জেলায় জেলায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here