Subhendu Adhikary মমতাকে জোড়া চ্যালেঞ্জ! ডিভিসির সঙ্গে সম্পর্ক ছেদ ও বর্ডার খোলার দাবি শুভেন্দুর : দেখুন ভিডিও

0
71
পার্থ সারথি নন্দী দেশের সময়

উত্তর ২৪ পরগনা : দুপুর দু’টোর মধ্যে যদি ঝাড়খণ্ড সীমানা খুলে না দেওয়া হয়, তাহলে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়ি এবংস্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লিখবেন। যাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেন তাঁরা। কড়া চ্যালেঞ্জ শুভেন্দু অধিকারীর। একই সঙ্গে তিনি বলেন, “এক্ষুনি ডিভিসির সঙ্গে সম্পর্ক ছেদ করে দেখান মুখ্য়মন্ত্রী। রাজ্যের আটটি জেলা অন্ধকারে ডুবে যাবে।”  দেখুন ভিডিও

শুক্রবার বরাহনগরে প্রয়াত প্রাক্তন সাংসদ তপন সিকদারের স্মৃতিতে শ্রদ্ধা জানাতে আসেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দু বলেন,” উনি কালকে বলেছেন না ডিভিসির সঙ্গে কাট-আপ করে দিতে। উনি কি জানেন রাজ্যের পশ্চিমাঞ্চলের সাত থেকে আটটি রাজ্যে আলো জ্বলে, কারখানা চলে, ট্রেন যায় ডিভিসির বিদ্যুতে। একটা নতুন পাওয়ার স্টেশন করতে পারেননি, এক ইউনিট বিদ্যুৎ তৈরি করতে পারেননি। ডিভিসির উপর নির্ভর করেন আবার ডিভিসিকেই কাট-আপ করবেন বলেছেন।” 

এরপরেই মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ করে বলেন, “আজকের মধ্যে ডিভিসির সঙ্গে সম্পর্ক ছেদ করুন। আটটা জেলা অন্ধকারে ডুববে।” বৃহস্পতিবার হুগলির আরামবাগে বন্যা কবলিত এলাকা পরিদর্শনে এসে বন্যার জন্য ডিভিসিকে দায়ী করেন মুখ্যমন্ত্রী। ‘ম্যান মেড বন্যা’ বলে কেন্দ্রকে চড়া সুরে আক্রমণ করেন তিনি। হুঁশিয়ারি দেন আন্দোলনের। এরপরেই শুক্রবার মুখ্যমন্ত্রীকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়লেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, মাইথন ও পাঞ্চেত জলাধার থেকে গত চারদিন ধরে অনবরত জল ছাড়ায় বাংলার বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতির জন্য আগামী তিনদিন বাংলা-ঝাড়খণ্ড সীমান্ত সিল করারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। তাঁর সেই নির্দেশের পরেই বৃহস্পতিবার বিকেল থেকে বাংলা ও ঝাড়খণ্ড বর্ডার সিল করে দেওয়া হয়।

এই নিয়েই এদিন ক্ষোভ উগরে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা। বলেন,”মুখ্যমন্ত্রী ডেমোগ্রাফি জানেন না। ঝাড়খণ্ড বর্ডার আটকে দেওয়া হলে নাসিক থেকে পেঁয়াজ আসতে পারবে না। উত্তর পূর্বাঞ্চলের পণ্য পরিবহণও আটকে যাবে। আমি দুপুর দুটো পর্যন্ত দেখে নিয়ে তারপরেই অমিত শাহকে জানাবো। জাতীয় সড়ক বন্ধ করা যায় না। রাজ্যপালকেও গোটা বিষয়টা জানাব।”

Previous articleKalatan Dasgupta বাম যুবনেতা কলতান দাশগুপ্তকে মুক্তি দিল কলকাতা হাই কোর্ট : দেখুন ভিডিও
Next articleBardhaman News আরজি কর কাণ্ডের প্রভাবে লক্ষ্মী লাভে অনিশ্চিত কালনার চাঁদমালা ও প্রতিমা সজ্জার শিল্পীরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here