Durgapuja2024মহম্মদ আলী পার্কে খুঁটি পুজোর মাধ্যমে দুর্গা পুজোর সূচনা

0
106
হীয়া রায়, দেশের সময় 

কলকাতা,: মহম্মদ আলি পার্কের যুব সমিতি আজ খুঁটি পুজোর মাধ্যমে শারদীয় অনুষ্ঠানের সূচনা করল। এমজি মেট্রো স্টেশনের কাছে অবস্থিত মহম্মদ আলী পার্ক  এ বছরের দুর্গা পুজোর প্রস্তুতি শুরু করে  দিল শুক্রবার।

মহম্মদ আলী পার্কের যুব সমিতি তাদের উদ্ভাবনী ধারণা এবং উদযাপনের শৈলীর জন্য শহরের অন্যতম আকর্ষণীয় পুজো হিসেবে পরিচিত। এই পুজো বিশেষভাবে বিখ্যাত তার অনন্য শৈলীর প্যান্ডেলের জন্য এবং এছাড়াও কমিটি সারা বছর ধরে যে সামাজিক কাজ করে থাকে তার জন্য সুনাম রয়েছে দীর্ঘ দিন ধরেই।

এদিনের খুঁটি পুজোর   অনুষ্ঠানটি বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে উজ্জ্বল ছিল। উপস্থিত ছিলেন শ্রীমতি স্মিতা বক্সী, প্রাক্তন বিধায়ক; শ্রী সঞ্জয় বক্সী, প্রাক্তন বিধায়ক; শ্রীমতী রেহানা খাতুন, কাউন্সিলর ও বোরো চেয়ারম্যান;  মহেশ কুমার শর্মা, কাউন্সিলর;  রাজেশ সিনহা, কাউন্সিলর; ইরফান আলী তাজ, সামাজিক কর্মী এবং অন্যান্য অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।

সারা শহর জুড়ে খুঁটিপুজোর পাশাপাশি  মহম্মদ আলী পার্কের খুঁটি পুজোয় ঢাকের শব্দও শারদীয়ার আগমনী বার্তা জানান দিচ্ছে মা আসছেন ।

মহম্মদ আলী পার্কের যুব সংঘ যথেষ্ট কৃতিত্ব এবং সৃজনশীলতার সাথে তাদের ৫৬ তম বর্ষ উদযাপন করছে। প্যান্ডেল তৈরি, মূর্তি, পরিবেশ, নিরাপত্তা এবং সাম্প্রদায়িক সম্প্রীতির মতো চিন্তাধারার মাধ্যমে অনন্যতা এনে সমসাময়িক সব পুজোর মধ্যে একটি বিশেষ স্থান তৈরি করার চেষ্টা করছে কমিটি। এই ক্লাব বিগত বছর ধরে তাদের অত্যাধুনিক উপস্থাপনার জন্য পরিচিত ক্লাব সদস্যদের আশা  এই বছরটি আরও ভালো হবে।

দেশের সময় কে, মোঃ আলী পার্ক দুর্গা পুজোর সাধারণ সম্পাদক  সুরেন্দ্র কে শর্মা বলেন, “আজ আমরা খুঁটিপুজো উদযাপন করছি, আমরা আসন্ন দুর্গাপুজো উৎসবের জন্য অপরিসীম গর্ব ও উত্তেজনায় পরিপূর্ণ। উদ্ভাবনী উদযাপনের সাথে ঐতিহ্যবাহী শ্রদ্ধা মিশ্রিত করার প্রতিশ্রুতি আমাদেরকে চালিত করে চলেছে। আমরা প্রত্যেকের সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ জানাই এবং নতুন শক্তি এবং সৃজনশীলতার সাথে একটি অসাধারণ বছরের অপেক্ষায় রয়েছি। আমরা আত্মবিশ্বাসী যে এই বছরও মানুষ আমাদের প্রচেষ্টার প্রশংসা করবে।” তিনি সকলকে পরিবার ও বন্ধুদের সাথে পুজোয় আসার আমন্ত্রণ জানান।

মোঃ আলি পার্কের যুব সংঘ সম্পর্কে: মধ্য কলকাতার সবচেয়ে জনপ্রিয় দুর্গাপুজোগুলির মধ্যে একটি, যা প্রত্যেককে অবশ্যই দেখতে হবে। মহম্মদ আলি পার্ক দুর্গাপুজো প্রতি বছর দুর্দান্ত স্থাপত্য প্রদর্শন করে অনুষ্ঠিত হয়। মহম্মদ আলী পার্ক দুর্গা পুজো সমিতি বিভিন্ন বিভাগে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে এবং তাই এটি কলকাতার অন্যতম মর্যাদাপূর্ণ দুর্গাপুজো হিসেবেও বিবেচিত হয় যা ১৯৬৯ সালে প্রতিষ্ঠিত যুব সমিতি দ্বারা আয়োজিত হয়। এটি উত্তর ও মধ্য কলকাতার সবচেয়ে মর্যাদাপূর্ণ ক্লাবগুলির মধ্যে একটিI

Previous articleBuddhadeb Bhattacharyayপ্রাক্তন মুখ্যমন্ত্রী শেষবার বিধানসভায়, শ্রদ্ধা জানালেন শুভেন্দু-অভিষেকরা: দেখুন ভিডিও
Next articleBangladesh Crisisযতদূর দেখা যাচ্ছে, বাংলাদেশিদের ভিড়,ভারতে আসতে চেয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ওপার বাংলার শরণার্থীদের! শীতলখুচিতে আটকাল বিএসএফ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here