Ambani Wedding
লাজে রাঙা রাধিকা! লাল-সাদা লেহঙ্গায় নববধূ,অনন্তের বিয়েতে ‘রঙ্কত’ লেহঙ্গায় সাজলেন শাশুড়ি নীতা!

0
76
সৃজিতা শীল দেশের সময়

অবশেষে প্রতীক্ষার অবসান। ঘটা করে সম্পন্ন হল মুকেশ অম্বানী-নীতা অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্টের বিয়ে। প্রকাশ্যে এল নববধূর প্রথম ছবি। পোশাকশিল্পী আবু জানি ও সন্দীপ খোসলার নকশা করা লেহঙ্গায় সাজলের রাধিকা। বধূবেশে নজর কেড়েছেন তিনি। গলায় হিরের রানিহার ও চোকার। হাতে সাদা-লাল চুড়া। ছিমছাম মেকআপে সেজেছেন অম্বানীদের হবু পুত্রবধূ।

কমলা শেরওয়ানির পরেছেন অনন্ত। তিনি যে পশুপ্রেমী, সেটাও ধরা পড়েছে তাঁর বিয়ের সাজে। বুকের বাঁ দিকে একটি হাতির ব্রোচ পরেছেন অম্বানী-পুত্র। মাথায় লাল পাগড়ি, কপালে তিলক বরের বেশে দারুণ মানিয়েছে অনন্তকে।

গায়েহলুদ হোক কিংবা সঙ্গীত, মেহন্দি হোক কিংবা শিবপুজো— অনন্ত রাধিকার পোশাকে সব সময় ছিল কোনও না কোনও চমক। কেমন হবে তাঁদের বিয়ের সাজপোশাক, সেই নিয়ে ফ্যাশন দুনিয়ায় চর্চা ছিল তুঙ্গে।
ভারতের ‘ধনকুবের’ মুকেশ অম্বানীর কনিষ্ঠ সন্তান অনন্ত এবং ‘ এনকোর হেল্‌থকেয়ার’-এর সিইও বিনোদ মার্চেন্টের কন্যা রাধিকা মার্চেন্টের বিয়ে দিকে নজর ছিল অনেকেরই।

ছেলের বিয়ে উপলক্ষে পোশাকশিল্পী আবু জানি ও সন্দীপ খোসলার নকশা করা পোশাক পরেছেন নীতা। সিল্কের লেহেঙ্গাজুড়ে সবুজ, গোলাপি আর সোনালি আভা। নীতার ব্লাউজজুড়ে সোনালি, রূপালী জালির নকশা করা। ব্লাউজ় জারদৌসির কারুকাজটি নজর কাড়ার মতো। নীতার জন্য নকশা করা এই লেহেঙ্গার নাম ‘রঙ্কত’ ঘাগরা। 


নীতার এই পোশাকটি নকশা করতে সময় লেগেছে প্রায় ৪০ দিন। শাড়ি ড্র্যাপিং শিল্পী ডলি জৈন নীতাকে সুন্দর করে শাড়িটি পরিয়ে দিয়েছেন। নীতার সাজ দেখে ঘুম উড়েছে অনেকের। লেহেঙ্গার সঙ্গে নীতা পরেছেন হীরের গহনা। মাথায় খোঁপা আর খোঁপায় ফুলের বেণী। হালকা মেকআপেই নজর কেড়েছেন মুকেশ-পত্নী।

নীতার সাজের আরেকটি নজরকাড়া দিক ছিল তার ব্যাগটি। বরযাত্রীর সঙ্গে যাত্রার সময় নীতার হাতে দেখা গেল সোনার ব্যাগ। ব্যাগে ঝোলানো ছিল প্রদীপ। নীতার সাজের সঙ্গে বেশ মানানসই ছিল তার ব্যাগটি। বিয়েতে রাধিকার সাজকে কি টেক্কা দিতে পারবে শাশুড়ি নীতার সাজ? এখন সেই প্রশ্নই ঘুরছে চারদিকে।

বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ। পিছিয়ে নেই রাধিকার বাবা বিনোদ মার্চেন্টও। প্রায় ৭৫৫ কোটি টাকার সম্পত্তি রয়েছে তাঁদের।

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ভাল বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই নানা অনুষ্ঠানে দেখা যেত। তবে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের জল্পনা জোরালো হয়েছে প্রিয়ঙ্কা চোপড়া এবং নিক জোনাসের বিয়েতে। জোধপুরে প্রিয়ঙ্কা-নিকের বিয়েতে অম্বানী পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন রাধিকাও।

মুম্বইয়ে দীপিকা পাড়ুকোন এবং রণবীর সিংহের রিসেশপনেও রাধিকা অম্বানী পরিবারের সঙ্গেই গিয়েছিলেন। নিউ ইয়র্ক থেকে অর্থনীতি নিয়ে পড়াশোনা করে পারিবারিক ব্যবসায় যোগ দিয়েছেন রাধিকা। এ ছাড়াও ধ্রুপদী নৃত্যশিল্পী তিনি। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা । বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকার নৃত্য অনুষ্ঠানে। প্রথম থেকে রাধিকাকে পছন্দ অম্বানীদের। তবে সেটা একমাত্র কারণ তেমনটা নয়। রাধিকা ও অনন্ত দু’জনেই পশুপ্রেমী। সেটিই আরও কাছাকাছি এনেছে তাঁদের।

২০২৪ সালের মার্চ মাস থেকেই শুরু হয়েছিল অনন্ত-রাধিকার বিয়ের তোড়জোড়। প্রথমে জামনগরে আর পরে ইতালিতে বিলাসবহুল ক্রুজ় ভাড়া করে আয়োজন করা হয়েছিল প্রাক্-বিবাহ অনুষ্ঠানের। কনিষ্ঠ পুত্রের বিয়ে উপলক্ষে প্রায় ৫০০০ কোটি টাকা খরচ করেছেন মুকেশ।

Previous articleModi to Mamata: High profile personalities invited at The Ambani Prince’s wedding.What Gifts Are Mukesh and Nita Giving?
Next articleBy Election 2024 উপনির্বাচনে তৃণমূল-ঝড়, বাগদায় এই মুহূর্তে মধুপর্ণা ঠাকুর বিজেপি প্রার্থীর চেয়ে ২০, ৮৮৪ ভোটে এগিয়ে, জানিয়েছে নির্বাচন কমিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here