দেশের সময় ওয়েবডেস্কঃ সদ্যসমাপ্ত নির্বাচনের পর ১০৬টি পুরসভায় দলের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের তালিকা বুধবার অধিকাংশই চূড়ান্ত করে ফেলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । অবশ্য দু’একটি পুরসভার ক্ষেত্রে এখনও সম্পূর্ণ না হওয়ায় তালিকা প্রকাশ করেনি বলে তৃণমূল সূত্রের খবর।

বিষয়টি নিয়ে স্বয়ং তৃণমূলনেত্রী বিধানসভায় নিজের ঘরে জানান, “তালিকা তৈরি করা হচ্ছে, দলে আরও কিছু কথা বলে তবেই নাম প্রকাশ করা হবে।” সূত্রের খবর, দুই-একদিনের মধ্যেই তালিকা প্রকাশ হয়ে যাবে। একাধিক পুরসভায় পুরপ্রধান হিসাবে অভিজ্ঞ মুখের সম্ভাবনা রয়েছে।

গত ২৭ ফেব্রুয়ারি ১০৮টি পুরসভায় নির্বাচনে তৃণমূল কংগ্রেস একাই ১০৩টিতে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। সূত্রের খবর, অন্য যে তিনটি পুরসভায় ত্রিশঙ্কু ছিল, সেখানে নির্দলরা তৃণমূলকে নিঃশর্ত সমর্থন দেওয়ায় পুরবোর্ড গঠন করতে অনেকটা সুবিধা হয়ে গেল শাসকদলের। একদিন আগেই নজরুল মঞ্চে দলের রাজ্য কমিটির বৈঠকে মুখ্যমন্ত্রী দলের পুরপ্রধান পদ প্রত্যাশীদের সতর্ক করে বলেছিলেন, “কেউ লবি করবেন না, লবি করে চেয়ারম্যান হওয়া যাবে না। কোন পুরসভায় কে চেয়ারম্যান, আর কে ভাইস চেয়ারম্যান হবে তা দল ঠিক করবে, নেতাদের ধরে কোনও লাভ হবে না।”

বুধবার বিধানসভায় জবাবি ভাষণের পর নিজের ঘরে এসে পুরসভার পুরপ্রধানদের প্রস্তাবিত নামের তালিকা-সহ ডেকে পাঠান পুরমন্ত্রী তথা দলের জাতীয় সমন্বয়কারী ফিরহাদ হাকিমকে । পরে মুখ্যমন্ত্রী একে একে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী অরূপ বিশ্বাস, পার্থ ভৌমিককে ডেকে একাধিক পুরসভা নিয়ে মতামত জেনে নেন। কথা বলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here