দেশের সময় ওয়েবডেস্কঃ বেশ কয়েক মাস ধরে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের চাহিদা ছিল ডার্ক মোডের। এই নিয়ে বারবার বিভিন্ন গুজব ছড়িয়েছে। কখনও শোনা গিয়েছে, চালু হয়ে গেছে এই থিম, কখনও বা অন্য কোনও গুজব। অবশেষে হোয়াটসঅ্যাপ জানিয়ে দিল, এবার সত্যিই তৈরি তাদের ডার্ক মোড। ব্যবহারকারীরা এবার এই নতুন থিমের আনন্দ নিতে পারবেন। তবে ফোনে এই থিম ব্যবহার করা সম্ভব হলেও ওয়েব হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে তা ব্যবহার করা যাবে কিনা, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

কী ভাবে পাবেন এই নতুন থিম?

বিশ্ব জুড়ে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা নেহাত কম নয়। তাই সবার পক্ষে খুব তাড়াতাড়ি এই থিম পৌঁছে যাওয়া অতটা সহজ নয়। তাই যদি এখনই ফোনে এই নতুন থিম আপডেটের কোনও অপশন না দেখায়, চিন্তা করবেন না। যাঁরা অ্যান্ড্রয়েড ১০ কিংবা অপারেটিং সিস্টেম ১৩ ব্যবহার করেন, তাঁদের জন্য ফোনের সিস্টেম সেটিংসে থাকবে এই অপশন। সেখান থেকেই এই থিম ব্যবহার করতে পারবেন।

একটা জিনিস মাথায় রাখতে হবে, সবেমাত্র এই নতুন থিম তৈরি করেছে হোয়াটসঅ্যাপ। তাই ইতিমধ্যেই আপনার ফোনে তা নাও যেতে পারে। তাই যদি সেরকম হয়, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে। আজ নাহলে কাল সেই অপশন আপনার ফোনেও আসবে। তখনই ব্যবহার করতে পারবেন এই নতুন সুবিধা। তবে যাঁরা অ্যান্ড্রয়েড ও অপারেটিং সিস্টেমের সবথেকে নতুন ভার্সন ব্যবহার করেন, তাঁদের ক্ষেত্রে ম্যানুয়ালি কিছু সেট করার দরকার নেই। তাঁদের ফোনে এমনিতেই এই সুবিধা চলে আসবে।


যেসব ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ৯ কিংবা অপারেটিং সিস্টেম ১২ ব্যবহার করেন, তাঁদের হোয়াটসঅ্যাপ সেটিংসেও এই নতুন থিম ইতিমধ্যেই চলে আসার কথা। সব ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, তাঁদের ফোনের অ্যাপ স্টোরের দিকে লক্ষ্য রাখা। যদি তাঁদের অ্যাপ স্টোরে হোয়াটসঅ্যাপের কোনও আপডেট নোটিফিকেশন থাকে তাহলে তা আপডেট করে নেওয়া। তাহলেই এই সুবিধা তাঁরা পেয়ে যাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here