দেশের সময় ওয়েবডেস্কঃপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আইনি নোটিস পাঠালেন ডায়মন্ড হারবারের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, গত ১৫ মে ডায়মন্ড হারবারের সভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে অসম্মানজনক মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী। সেই মন্তব্যের প্রেক্ষিতেই অভিষেকের আইনজীবী মারফৎ নোটিস পাঠান হয়েছে বলে খবর।

নোটিসে বলা হয়েছে, গত বুধবার ডায়মন্ড হারবারে সভা করার সময়, মঞ্চ থেকে অত্যন্ত খারাপ ভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বার বার ‘পিসি-ভাইপো’ সম্মোধন করে বাংলার ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেন। বাংলায় নৈরাজ্যের পরিবেশ তৈরি হয়েছে বলে মন্তব্যও করেন মোদী। এইসব মন্তব্যের কারণে আগামী ৩৬ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে হবে প্রধানমন্ত্রীকে। না হলে আইন আনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার ডায়মন্ডহারবারের সভা থেকে নাম না-করে মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ঝাঁঝালো সমালোচনা করেন মোদী। রীতিমতো হুঁশিয়ার করে বলেন, ‘২৩ মে-র পরেই তালা লেগে যাবে ভাইপোর অফিসে।’ এখানেই শেষ নয়। ওই দিন প্রধানমন্ত্রীর বক্তৃতার সিংহভাগ জুড়েই ছিল বুয়া-ভাতিজা তথা পিসি-ভাইপোর উদ্দেশে জোরালো আক্রমণ । মোদী বলেন, পিসি-ভাইপোর প্রশাসনিক মডেল বাংলায় ভয়ের বাতাবরণ তৈরি করেছে। নির্বিচারে চলছে তোলাবাজি, মেয়ে পাচার, গরু পাচার। পাশাপাশি, ভাইপোর বিরুদ্ধে জমি দখলের অভিযোগও আনেন তিনি।

পর্যবেক্ষকদের মতে, শেষ দফার প্রচারে একে, অপরের প্রতি আক্রমণ-প্রতি আক্রমণের ঝাঁজ ক্রমশই মাত্রা ছাড়াচ্ছে। মোদীর ওই মন্তব্যের কারণেই তাই মানহানির নোটিস পাঠিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here