দেশের সময় ওযেবডেস্কঃ গরমে হাসফাঁস করছেন সাধারণ মানুষ। কার্যত চাতকপাখির মতো বৃষ্টির প্রতীক্ষা করছেন তাঁরা। এই পরিস্থিতিতে সুখবর দিল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, মঙ্গল বারই ভিজবে উত্তরবঙ্গের একাধিক জেলা। মঙ্গলবার রাতেই বৃষ্টিপাত হতে পারে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, হাওড়া, হুগলি, পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনাতে।হলও তাই ,ইতিমধ্যেই এদিন বিকাল থেকেই বৃষ্টিপাত শুরু হয়েছে একাধিক জেলায়।

বাংলায় এবার কবে বর্ষা ঢুকবে? আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, কেরলে বর্ষা ঢোকার সঙ্গে কলকাতায় বর্ষা ঢোকার কোনও সম্পর্ক নেই। কেরলে যদি বর্ষা ঢুকতে দেরিও করে, তাহলে বাংলায় তার কোনও প্রভাব পড়বে না বলেই মত আবহবিদদের। বাংলায় বর্ষা ঢোকার স্বাভাবিক সময় সাধারণত ৮ জুন।

অন্যদিকে, এবার অনেক আগেভাগেই দেশে পা রাখছে বর্ষা । আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হল, এবার নির্ধারিত সময়ের আগেই দেশে ঢুকবে বর্ষা। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, এ বছর ৩১ মে কেরলে বর্ষা ঢুকবে। উল্লেখ্য, দেশের মধ্যে কেরলে প্রথম বর্ষা ঢোকে। এ দেশে বর্ষা ঢোকার স্বাভাবিক সময় ১ জুন। এ বছর তার আগেই ঢুকছে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here