পিয়ালী মুখার্জী ওয়েবডেস্কঃ হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলিতে বড়সড় ধাক্কা। সোমবার রাতে হঠাৎ সার্ভার ডাউন হয়ে গেছে এই অ্যাপগুলিতে। বিপাকে পড়েছেন ব্যবহারকারীরা। প্রায় এক ঘণ্টার উপর হয়ে গেছে এখনও সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলি চলছে না।

জানা যাচ্ছে গোটা বিশ্বের বিভিন্ন প্রান্তেই এই ঘটনা ঘটেছে। আচমকা বন্ধ হয়ে গেছে হোয়াটসঅ্যাপ। খুলছে না ফেসবুক, ইনস্টাগ্রামও। রাত ৯টার একটু পরে (৯টা ১০ নাগাদ) এমন হয়েছে। ফলে মুহূর্তের জন্য থমকে গেছে যোগাযোগ।

ফেসবুক ওয়েবসাইটে দেখা যাচ্ছে একটি বার্তা, সেখানে বলা হচ্ছে, কিছু ত্রুটি ঘটেছে, আমরা তার জন্য দুঃখিত। আমরা যত তাড়াতাড়ি সম্ভব তা ঠিক করার চেষ্টা করছি।

হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ পৌঁছচ্ছে না, হোয়াটসঅ্যাপ ওয়েব খুলছেই না। থমকে গেছে ইনস্টাগ্রামও। এই তিন সংস্থাই একে অন্যের সঙ্গে যুক্ত, তাই একসঙ্গে ডাউন হয়েছে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের তিন বড় অ্যাপ। এই পরিস্থিতিতে সকলে টুইটারের দ্বারস্থ হয়েছেন, সেখানেই সকলে নিজের নিজের অভিজ্ঞতার কথা জানাচ্ছেন। তবে কখন পরিস্থিতি বদলাবে তা জানা যাচ্ছে না।

সোমবার রাতে একের পর এক অ্যাপের পরিষেবা বন্ধ হতেই টুইটারে তাঁদের ক্ষোভ উগরে দেন অগণিত ব্যবহারকারী। ওয়েব পরিষেবার গতিবিধি সম্পর্কিত খবরাখবর পরিবেশনকারী একটি ওয়েবসাইট ডাউনডিটেক্টর ডট কম জানিয়েছে, শুধুমাত্র তাদের পোর্টালেই ২০ হাজার ব্যবহারকারী ফেসবুক এবং ইনস্টাগ্রাম নিয়ে অভিযোগ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here