দেশের সময় ওয়েবডেস্ক:ফের পারদ নামল কলকাতা সহ দক্ষিণবঙ্গে। গত কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেয়েছিল। দিন চারেক পর আবারও কলকাতার পারদ অনেকটা নামল।

শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। গত দিন চারেক কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪–র আশপাশে ঘোরাফেরা করছিল। সেটাই এক ধাক্কায় প্রায় দুই ডিগ্রি কমেছে। বৃহস্পতিবার যেমন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৭ ডিগ্রি সেলসিয়াস। বুধবার এই সর্বনিম্ন তাপমাত্রা হয়ে গিয়েছিল ১৪.১ ডিগ্রি সেলসিয়াস।

পয়লা জানুয়ারি ১২–র ঘরেই ছিল শহরের তাপমাত্রা। ৬ জানুয়ারি থেকে বাড়তে থাকে রাতের তাপমাত্রাও। হাওয়া অফিস আগেই জানিয়েছিল তাপমাত্রা ফের কমবে। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও গড় সর্বনিম্ন তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশেই ঘোরাফেরা করছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ২৫ ডিসেম্বর কলকাতায় জাঁকিয়ে শীত পড়েছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.৯ ডিগ্রি সেলসিয়াস৷ যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম৷ পিকনিক আর জমানো আড্ডার জন্য বাঙালি এবারের শীতটা আরও বেশি করে উপভোগ করার সুযোগ পেয়ে বেশ খুশি।

পিকনিক আর জমানো আড্ডার জন্য বাঙালি এবারের শীতটা আরও বেশি করে উপভোগ করার সুযোগ পেয়ে বেশ খুশি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here