দেশের সময় ওয়েবডেস্কঃ দীর্ঘ দিন ধরে গুরুতর অসুস্থ থাকার পরে প্রয়াত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রিকর। প্যানক্রিয়াসের ক্যানসারে ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩।

দলের সূত্র থেকে জানা গিয়েছিল, প্যানক্রিয়াটিক ক্যানসারে ভুগছিলেন প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী পারিক্কর। তবে শেষের দিকে নাকে নল নিয়েও প্রশাসনিক কাজ করতে দেখা গিয়েছিল তাঁকে।


শনিবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সন্ধেয় তাঁর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে গোয়ার মুখ্যমন্ত্রীর ট্যুইটার হ্যান্ডেল থেকে ট্যুইট করা হয়। এরপর থেকেই তাঁর বাড়ির সামনে ভিড় জমতে শুরু করে। রাত আটটায় তাঁর মৃত্যুর খবর জানা যায়। পানাজিতে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে ট্যুইট করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি লিখেছেন, গোয়া এবং সমগ্র দেশের মানুষের জন্য তাঁর কাজ অবিস্মরণীয় হয়ে থাকবে।

সোমবার সকাল আটটায় কেন্দ্রীয় মন্ত্রিসভায় তাঁর শোকসভার আয়োজন করা হবে। এদিকে প্রয়াত মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বাড়ানো হয়েছে নিরাপত্তা। ধীরে ধীরে সমস্ত রাজনৈতিক দলের নেতারা আসছেন সেখানে।

জানুয়ারি মাসে গোয়ার বাজেট পেশ করার সময় তিনি বলেছিলেন, “বর্তমান পরিস্থিতির জন্য আমি বিস্তারিত বাজেট বক্তৃতা পেশ করতে পারছি না। কিন্তু আমার একটা জোশ রয়েছেই। খুব উঁচু তারে বাঁধা জোশ রয়েছে। আর, আমি রয়েছি হুঁশেই।” জানুয়ারি মাসে গোয়ায় একটি ব্রিজের উদ্বোধনও করেন তিনি। যেখানে বহু লোককে উচ্ছ্বাসে ভাসিয়ে চিৎকার করে বলে উঠেছিলেন ‘হাউ ইজ় দ্য জোশ?’

২০১৬ সালে নিয়ন্ত্রণ রেখায় সার্জিক্যাল স্ট্রাইক করার সময়s মনোহর পার্রিকর ছিলেন দেশের প্রতিরক্ষামন্ত্রী। তাঁর আমলেই রাফায়েল যুদ্ধবিমান নিয়ে ফ্রান্স ও ভারতের মধ্যে দ্বিতীয় বার সন্ধিস্থাপন করা হয়।

রাত আটটা দশ নাগাদ অবসান হল জল্পনার। শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন পর্রিকর। তাঁর মৃত্যুর পরে এখন গোয়ার রাজনীতি কোন পথে এগোয়, তা দেখার জন্য অপেক্ষা করছে রাজনীতি-মহল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here