দেশের সময় ওয়েবডেস্কঃ অতীতেও অনেকবার আবেগতাড়িত হতে দেখা গিয়েছে তাঁকে। এদিন ফের দেখা গেল। সরকারি অনুষ্ঠানের মঞ্চে কোনক্রমে চোখের জল সামলালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার ‘প্রধানমন্ত্রী ভারতীয় জনৌষধি পরিযোজনা’প্রকল্পে উপকৃতদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে কথা বলছিলেন প্রধানমন্ত্রী। আর তখনই তাঁকে দৃশ্যতে আবেগপ্রবণ হতে দেখা যায়।

সরকারি প্রকল্পের সহায়তায় নতুন জীবন পেয়েছেন উত্তরাখণ্ডের বাসিন্দা পক্ষাঘাতে আক্রান্ত দীপা শাহ। সরকারি অনুষ্ঠানে প্রকাশ্যেই দীপা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানান। বলেন, “আমি ভগবানকে দেখিনি। কিন্তু আপনার মধ্যে আমি ভগবানকে দেখেছি। আপনার জন্য আমি নতুন জীবন পেয়েছি।” ওই মহিলার কথা শুনে আবেগতাড়িত হয়ে পড়েন প্রধানমন্ত্রী। কার্যত তাঁর চোখে জল চলে আসে। এই কথোপকথনের ভিডিওয় স্পষ্টই দেখা যাচ্ছে কোনক্রমে চোখের জল সামলাচ্ছেন নরেন্দ্র মোদী।

শনিবার উত্তরাখণ্ডে দেরাদুনে একটি সরকারি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজির ছিলেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন পক্ষাঘাতগ্রস্ত দীপা শাহও। তিনি জানান, “বছর খানেক আগে আমি পক্ষাঘাতে শয্যাশায়ী হয়ে গিয়েছিলাম। মাসে ওষুধের খরচ ছিল প্রায় পাঁচ হাজার চাকা। খরচ চালান অসম্ভব ছিল। সেই সময়ে আমি প্রধানমন্ত্রী ভারতীয় জনঔষধি প্রযোজনার খোঁজ পাই। এই প্রকল্পে ওষুধের খরচ কমে দাঁড়ায় দেড় হাজার টাকা। সেই ওষুধের গুনে আজ আমি হাঁটতে চলতে পারছি। বাড়তি টাকায় ফল ও অন্য খাবার খেতে পারছি।” এরপরই প্রধানমন্ত্রীকে ঈশ্বরের সঙ্গে তুলনা করেন ওই মহিলা।

দীপা শাহর প্রতিক্রিয়া শুনে চোখের জল ধরে রাখতে পারেননি প্রধানমন্ত্রী। যদিও নিজেকে সামলে নেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here