দেশের সময় ওয়েবডেস্কঃ অপরাধ’ দুটো। এক, বাড়ির দেখা ছেলের সঙ্গে বিয়েতে রাজি না হওয়া এবং দুই, দলিত ছেলের সঙ্গে প্রেম। আর এই ‘অপরাধেই’ একুশ বছরের এক তরুণীকে রাস্তায় ফেলে পিটিয়ে শাসন করল পরিবারের লোকজন।জাতপাতের অন্ধ গোঁড়ামির অস্থির ছবি আবার ধরা পড়ল মধ্য প্রদেশের ধার অঞ্চলে ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে।

ফুটেজে দেখা যাচ্ছে একটি নির্জন পাহাড়ি অঞ্চলে এক যুবতীকে লাঠিপেটা করছে এবং চড়, কিল, ঘুঁসি, লাথি মারছে কয়েকজন পুরুষ। আর যুবতী তাঁদের পা ধরে কান্নাকাটি করছেন তাঁকে রেহাই দেওয়ার জন্য। গত ২৫ তারিখের ওই ঘটনা ঘটলেও ভিডিও ফুটেজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে তিন দিন পর তা প্রকাশ্যে আসে। এরপরই নড়েচড়ে বসে পুলিস।

তদন্তে নেমে ঘটনায় জড়িত সাতজনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিস। তাদের মধ্যে চারজন নিগৃহীতা যুবতীর দাদা। একথা জানিয়েছেন তদন্তকারী অফিসার কমলেশ সিঙ্গার। তিনি আরও বলেছেন, প্রাথমিক তদন্তে পুলিস জানতে পেরেছে, মধ্য প্রদেশের উচ্চ সম্প্রদায় ভিলালা জাতির ২১ বছরের ওই যুবতী তাঁর সম্প্রদায়ের পাত্রকে বিয়েতে নারাজ ছিলেন।

বদলে তিনি তাঁর প্রেমিক, এক দলিত যুবকের সঙ্গে পালিয়ে যান। তাঁর পরিবার থানায় অভিযোগ দায়ের করলে দিন কয়েকের মধ্যেই পুলিস যুবতীকে খুঁজে এনে তাঁর পরিবারের হাতে তুলে দেয়। এরপরই যুবতীর পরিবার তাঁকে তাদের পছন্দের পাত্রকে বিয়ের জন্য চাপ দিতে থাকে। যুবতী অস্বীকার করায় এবং দলিত যুবকের সঙ্গে ঘর ছাড়ার জন্য তাঁকে ওভাবে মারধর করেছিল তাঁরই আত্মীয় পরিজনরা।
ছবি:‌ এনডি টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here