দেশের সময় ওয়েব ডেস্কঃ মঙ্গলবার ভোর রাতে বালাকোটে ভারতীয় বায়ুসেনা জইশ জঙ্গি শিবির গুড়িয়ে দেওয়ার পর পরই প্রাথমিক প্রতিক্রিয়া জানিয়েছিল। ইসলামাবাদ দাবি করতে শুরু করেছিল, ভারতীয় বায়ুসেনা নাকি তাদের কোনও ক্ষতিই করতে পারে নি।

কিন্তু দুপুর গড়াতেই সেই ইসলামাবাদই পাল্টা হুমকির পথে নামল। এ দিন বেলা সাড়ে ১১ টা নাগাদ নিরাপত্তা সংক্রান্ত জরুরি বৈঠক ডেকেছিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ওই বৈঠকে বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি, তিন বাহিনীর প্রধান ও আইএসআই প্রধানও ছিলেন। বিকেলে বৈঠক শেষ করে ইমরান বলেন, পাকিস্তানের নাগরিকদের বলছি সব রকম পরিস্থিতির জন্য প্রস্তুত থাকুন।

অন্যদিকে পাক বিদেশমন্ত্রী একটি বিবৃতি প্রকাশ করে বলেন, ভারত অযাচিত ভাবে হামলা করেছে। পাকিস্থান ঠিক সময়ে ঠিক জায়গায় এর জবাব দেবে।
পাকিস্তানের সেনাবাহিনী এবং জনগণকে আগামী দিনে সবরকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিগুলিতে ভারতীয় বায়ুসেনার ওয়েস্টার্ন এয়ার কমান্ডের বিমান হানার পর নিজের দপ্তরে জাতীয় নিরাপত্তা কমিটির জরুরি বৈঠকে বসেন ইমরান। বৈঠক শেষে দেশবাসীর উদ্দেশ্যে বিবৃতি দিয়ে তিনি বলেন, ‘সম্পূর্ণ মিথ্যা কথা বলছে ভারত।

‌পাকিস্তানের মাটিতে ঢুকে মোটেও জৈশের ঘাঁটিতে অভিযান চালাতে পারেনি। না জানিয়ে আগ্রাসন চালিয়েছে। নির্বাচনের আবহাওয়ায় ঘরোয়া ফায়দা তুলতেই এই কাজ করে আঞ্চলিক শান্তি এবং স্থিরতা নড়বড়ে করে দিয়েছে তারা। এর যোগ্য জবাব পাকিস্তান নিজের পছন্দমতো স্থান এবং সময়ে দেবে।


মঙ্গলবারের ভারতীয় বায়ুসেনার বিমান হানার পরই পাক পার্লামেন্টের যৌথ অধিবেশন বসে পরবর্তী কর্মসূচি তৈরি করার জন্য। এদিকে, ভারতীয় বায়ুসেনা সূত্রে খবর, মিরাজ–২০০০ যুদ্ধবিমানকে আটকাতে এফ–১৬ যুদ্ধবিমান নিয়ে পাল্টা আঘাতের চেষ্টা করেছিল পাকিস্তানের বায়ুসেনা। কিন্তু মিরাজ–২০০০–এর বিশাল আকার দেখে তারা পিছিয়ে যায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here