দেশের সময়ওয়েবডেস্কঃ টার্গেট মিস করে বায়ুসেনার বোমারু বিমান থেকে সটান চাষের জমিয়ে গিয়ে পড়ল বোমা। বিকট শন্দে কেঁপে ওঠে ঝাড়গ্রাম জেলার রাজবাঁধ গ্রাম। সাঁকরাইল তানার অন্তর্গত এই এলাকায় বৃহস্পতিবার দুপুরে ঘটেছে এমন কাণ্ড।

জানা গিয়েছে, কলাইকুন্ডা এয়ারফোর্স বেস থেকে মহড়ার জন্য আকাশে উড়েছিল একটি বোমারু বিমান। নিশানা ঠিক না হওয়ায় স্থানীয় চাষের জমিতে গিয়ে পড়ে বোমা। বিকট শব্দে আঁতকে ওঠেন গ্রামবাসীরা। চাষের জমির অনতিদূরেই ছিল লোকালয়। গ্রামবাসীরা বলছেন, “কপাল ভাল যে ফাঁকা জমিতে পড়েছে। গ্রামের মধ্যে বোমা পড়লে বড়সড় বিপদ হতে পারত।“

ঘটনার পর বৃহস্পতিবার দুপুরেই এলাকা পরিদর্শনে যান কলাইকুন্ডা এয়ারফোর্স বেসের আধিকারিক ও সাঁকরাইল থানার পুলিশ। এলাকা পর্যবেক্ষণ করে বায়ুসেনার অফিসাররা জানিয়েছেন, এ ধরনের একটি ঘটনা এখানে ঘটেছে। তবে বোমাটির এখনও সন্ধান পাওয়া যায়নি। অনুমান, প্রবল শক্তি নিয়ে মাটিতে আছড়ে পড়ায় হয়তো অনেক নীচে ঢুকে গিয়েছে বোমাটি। বিশাল বড় একটি গর্ত তৈরি হয়েছে ঘটনাস্থলে। কী কারণে বায়ুসেনার ওই বোমারু বিমান মহড়ার সময় এভাবে লক্ষ্যভ্রষ্ট হল তা জানতে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।
ঝাড়গ্রাম পুলিশের সুপার ভরত রাঠোর জানিয়েছেন, এই এলাকায় হামেশাই বায়ুসেনার এই ধরনের মহড়া হয়। বৃহস্পতিবারও তেমনটাই চলছিল। তবে আচমকাই নিশানা ভুল হয়ে চাষের জমিতে এসে পড়ে বোমা। তবে এই ঘটনায় কেউ আহত হননি । কারও কোনও ক্ষয়ক্ষতি হয়নি। জানা গিয়েছে, এদিন দুধকুন্ডি এলাকার একটি চাষের জমিতে বোমা পড়েছিল। বৃহস্পতিবার যার জমিতে ওই বোমা পড়েছিল, সেই জমির মালিক বিশ্বরঞ্জন মাহাতো জানিয়েছেন, দুপুরবেলা চাষের জমিতে সার দিচ্ছিলেন তিনি। আচমকাই বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। ছুটে গিয়ে বিশ্বরঞ্জনবাবু দেখতে পান তাঁর চাষের জমিতে বিরাট গর্ত তৈরি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here