আকাশ ভট্টাচার্য, দেশেরসময়: নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অকল্যান্ড পৌঁছে গেল ভারতীয় ক্রিকেট দল। রবিবার ভারতীয় সময় রাত ন’টা নাগাদ মেলবোর্ন থেকে নিউজিল্যান্ড পৌঁছল বিরাট বাহিনী। আগামী ২৩ জানুয়ারি থেকে সীমিত ওভারের সিরিজ শুরু হচ্ছে কিউয়িদের দেশে।
আগামী তিন সপ্তাহ ধরে উইলিয়ামসন, গাপটিলদের বিরুদ্ধে পাঁচটি একদিনের ম্যাচ, তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে কোহলি ব্রিগেড। প্রসঙ্গত বিশ্বকাপের আগে এটাই দেশের বাইরে শেষ একদিবসীয় সিরিজ খেলতে নামছে ভারতীয় দল। এই সিরিজের পর অস্ট্রেলিয়া দল ভারতে আসবে পাঁচটি একদিনের ম্যাচ খেলবে। তার পরেই শুরু হচ্ছে আইপিএল। তারপরই ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপের যুদ্ধ। তাই ভারতের প্রথম এগারো এবং রিজার্ভ বেঞ্চ কতটা তৈরি তা আর একবার পরীক্ষা-নীরিক্ষার সুযোগ ভারতীয় দলের সামনে।
অস্ট্রেলিয়ার মাটিতে অপরাজিত থেকে সফর শেষ হওয়ার রেশ কাটতে না কাটতেই রোহিত, ধওয়নদের সামনে এ বার কিউই চ্যালেঞ্জ। আত্মবিশ্বাস এবং জয়ের ধারা বজায় রাখতে তাই বদ্ধপরিকর বিরাটরা।
এ দিন বিসিসিআই থেকে টুইটারে একটা ভিডিও পোস্ট করা হয়েছে। তাতে দেখা যাচ্ছে অকল্যান্ড বিমানবন্দরে ভারতীয় সমর্থকরা তাঁদের প্রিয় ক্রিকেটারদের হাসিমজায় বরণ করে নিচ্ছেন। দীনেশ কার্ত্তিক থেকে কেদার যাদব অটোগ্রাফ বিলোচ্ছেন। বিমানবন্দরে বিরাট-অনুষ্কাকে রীতিমত হইহুল্লোড় করে স্বাগত জানিয়েছেন সমর্থকরা।
আজ সোমবার বিকালে ভারতীয় দল নেপিয়ারের উদ্দেশ্যে রওনা দেবে। ২৩ জানুয়ারি বুধবার নেপিয়ারেই প্রথম একদিনের ম্যাচ খেলবে তাঁরা। এরপর তৌরঙ্গা(২৬ জানুয়ারি ও ২৮ জানুয়ারি), হ্যামিলটন(৩১ জানুয়ারি), ওয়েলিংটনে(৩ ফেব্রুয়ারি) বাকি চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে।
একদিনের সিরিজের পর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ওয়েলিংটন(৬ ফেব্রুয়ারি), অকল্যান্ড(৮ ফেব্রুয়ারি), হ্যামিলটনে(১০ ফেব্রুয়ারি) ম্যাচগুলি হবে।
একদিনের ম্যাচগুলো ভারতীয় সময় সকাল ৭.৩০-এ শুরু হবে। টি-টোয়েন্টি ম্যাচগুলো ভারতীয় সময় দুপুর ১২.৩০-এ শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here