দেশের সময় ওয়েবডেস্কঃ দিল্লির পরিস্থিত কর্রমশই পুলিশের হাতের বাইরে চলে যাচ্ছে। পরিস্থিতি সামলাতে এবার আসরে নামলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। রাজধানীর আইনশৃঙ্খলা পরিস্থিতিতে লাগাম টানতে একাধিক পদক্ষেপ করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এদিন রাতেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জরুরি বৈঠক সেরেছেন। তার পরেই পুলিশের সঙ্গে বৈঠকে বসেন অজিত ডোভাল।

ডিসিপি উত্তর-পূর্বের অফিসে সেই বৈঠক হয়।
প্রায় ২৪ ঘণ্টা ধরে কার্যত জ্বলছে উত্তর-পূর্ব দিল্লি। এ দিন হাসপাতালে আরও তিন জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এক পুলিশ কর্মী-সহ মৃতের সংখ্যা বেড়ে ১৩। আহত দেড় শতাধিক। সন্ধ্যার দিকে উত্তেজনাপ্রবণ এলাকাগুলিতে জারি হয়েছে কার্ফু। গুলি, কাঁদানে গ্যাস, ইট-পাটকেল ছোড়া থেকে শুরু করে একাধিক জায়গায় অগ্নিসংযোগ ও সংঘর্ষে মঙ্গলবারও অগ্নিগর্ভ পরিস্থিতি।
ইতিমধ্যেই দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার (আইনশৃঙ্খলা) পদে আনা হয়েছে এসএন শ্রীবাস্তব নামে এক আইপিএস কর্তাকে।
মঙ্গলবার রাতে রাইসিনা পাহাড়ে রাষ্ট্রপতি ভবনে নৈশভোজের পর মার্কিন প্রেসিডেন্ট বিমানে উঠতেই দিল্লিতে পুলিশি অ্যাকশন তীব্র হয়ে ওঠে। গো়ড়ায় দেখামাত্র গুলি চালনার কথা পুলিশের হেড কোয়ার্টার থেকে ঘোষণা করা হয়নি। কিন্তু দেখা যায় উত্তর-পূর্ব জেলায় যমুনা বিহারের পুলিশ সুপার মাইকে সে কথা ঘোষণা করছেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শ্যুট অ্যাট সাইটের নির্দেশের কথা স্বীকার করে নিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here