দেশের সময় ওয়েব ডেস্কঃ আমেঠি সফরে পর পর সাত বার তাঁকে হত্যার চেষ্টা করা হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে এই নিয়ে চিঠি লিখল কংগ্রেস হাইকমান্ড। রাহুল যেদিন আমেঠিতে মনোনয়ন জমা দেন, তার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, ঠিক তখনই রাহুলের কানের কাছে একটি সবুজ আলোর বিন্দু দেখা গিয়েছে।

চিত্র সাংবাদিকদের তোলা ছবিতে সেই সবুজ আলোর বিন্দু ধরা পড়েছে। দূর থেকে স্নিপার বন্দুক দিয়ে কাউকে মারার চেষ্টা করা হলে এই ধরনের সবুজ আলো দেখা যায়। চিঠিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে রাহুলের নিরাপত্তা গলদ রাখার অভিযোগ করা হয়েছে। একবার দু’‌বার নয় পর পর সাতবার এই সবুজ রঙের আলোর বিন্দু ঘোরাফেরা করতে দেখা গিয়েছে রাহুলের গায়ে।

স্বরাষ্ট্রমন্ত্রকে দেওয়া এই চিঠিতে স্বাক্ষর রয়েছে আহমেদ পাটেল, রণদীপ সুরজেওয়ালা এবং জয়রাম রমেশের। এই ঘটনায় যোগী প্রশাসনের নিরাপত্তায় ত্রুটির অভিযোগ করেছেন তাঁরা। যদিও কংগ্রেসের এই চিঠি পাওয়ার পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক এসপিজির ডিরেক্টরের সঙ্গে এই নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন।

এসপিজির ডিরেক্টরের অবশ্য দাবি কোনও লেজার লাইট নয় সবুজ রঙের আলোটি আসলে মোবাইলের আলো। যদিও সরকারি তরফে কংগ্রেসের কাছ থেকে এরকম কোনও চিঠি প্রাপ্তির কথা স্বীকার করা হয়নি। উল্টে রাহুলের নিরাপত্তায় যোগী প্রশাসন যথেষ্ট তৎপর এবং কড়া বলে জানানো হয়েছে।

ঠাকুমা ইন্দিরা গান্ধী, বাবা রাহুল গান্ধীর হত্যার ঘটনার পর থেকে গান্ধী পরিবারকে বিশেষ নিরাপত্তা দেওয়া হয়। সর্বদা এসপিজি নিরাপত্তায় ঘোরাফেরা করেন তাঁরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here