মাসুদ আজহারের মৃত্যুর খবর ঘিরে জল্পনা তুঙ্গে

0
730

দেশেরসময় ওয়েবডেস্কঃ কিছুদিন আগেই পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি জানিয়েছিলেন গুরুতর অসুস্থ অবস্থায় পাকিস্তানেই রয়েছে মাসুদ আজহার। কুরেশি বলেছিলেন, মাসুদ এতটাই অসুস্থ যে বাড়ি ছেড়ে বেরনোরও উপায় নেই। এর মধ্যেই সামনে এল এক বিস্ফোরক তথ্য। সংবাদসংস্থা আইএএনএস-এর দাবি, মৃত্যু হয়েছে মাসুদ আজহারের।

কদিন আগেই জানা গিয়েছিল একটি কিডনি বিকল হয়েছিল তাঁর। আইএএনএস সূত্রে খবর, এ বার দ্বিতীয় কিডনি বিকল হওয়ার ফলেই মৃত্যু হয়েছে তাঁর। অন্য একটি সূত্রের দাবি, বালাকোটে ভারতীয় বায়ুসেনার এয়ার স্ট্রাইকেই মৃত্যু হয়েছে মাসুদ আজহারের। যদিও মাসুদের মৃত্যুর বিষয়ে সরকারি ভাবে কোনও মন্তব্য করেনি পাকিস্তান। ফলে জইশ-ই-মহম্মদ প্রধানের মৃত্যু নিয়ে জল্পনা এখন তুঙ্গে।

গত ২৬ ফেব্রুয়ারি পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারতীয় বায়ুসেনা। ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান গুঁড়িয়ে দেয় পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সবচেয়ে বড়, শক্তিশালী এবং সক্রিয় ঘাঁটি। বায়ুসেনার দাবি, এই হামলায় খতম হয়েছে ৩৫০ জঙ্গি। তাদের মধ্যে ছিল জইশের বেশ কয়েকজন পাণ্ডাও। এরপরেই জানা যায় রাওয়ালপিন্ডির সেনা হাসপাতালে ভর্তি রয়েছে মাসুদ।

এরপরেই প্রকাশ্যে আসে মাসুদের কিডনির অসুখের খবর। শোনা যায় মূত্রনালিতে সংক্রমণ হয়েছে জইশ প্রধানের। কিডনির অসুখে ভুগছে তিনি। এর মধ্যেই প্রকাশ্যে এল মাসুদ আজহারের মৃত্যুর খবর, যা নিয়ে গোটা বিশ্বে জল্পনার পারদ এখন তুঙ্গে।

ইতিমধ্যেই রাষ্ট্রপুঞ্জে মাসুদ আজহারকে ‘গ্লোবাল টেররিস্ট ঘোষণা করার জন্য প্রস্তাব এনেছে নিরাপত্তা পরিষদের সদস্য দেশ ফ্রান্স, ব্রিটেন, আমেরিকা ও রাশিয়া। তাই কূটনৈতিক মহলের একাংশের মতে, মাসুদ আজহারকে আড়াল করতেই হয়তো এমন খবর রটাচ্ছে পাকিস্তান। জইশ প্রধানকে নিরাপদ শেল্টার দিতে মাসুদের মৃত্যুর খবর ছড়ানোর পিছনে পাকিস্তানের কোনও অভিসন্ধি রয়েছে বলেও মনে করছেন কূটনৈতিক মহলের অনেকেই৷

Previous articleবিয়ের মরশুমে চুলের যত্ন নেবেন কিভাবে?
Next articleঅবস্থা উদ্বেগ জনক, মতুয়া মহাসংঘের বড়মাকে ভর্তি করা হল এসএসকেএম-এ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here