দেশেরসময় ওয়েবডেস্কঃতৃণমূলের সংগঠন ও আমলা এবং পুলিশের শীর্ষ স্তরে ইতিমধ্যে রদবদল করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের সময় লেখা হয়েছিল যে এ বার মন্ত্রিসভাতেও রদবদল করতে চলেছেন দিদি৷ হলও তাই। মন্ত্রিসভার রদবদল তথা শপথ গ্রহণের জন্য সময় চেয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর কাছে চিঠি পাঠাল নবান্ন।

মন্ত্রিসভার সদস্যদের মধ্যে শুধু দফতর পরিবর্তন করতে হলে রাজ্যপালের সময়ের প্রয়োজন হয় না। নবান্নের পরামর্শ অনুযায়ী রাজ্যপাল তাঁর সরকারের মন্ত্রিসভায় দফতর বদলের বিষয়টি শুধু বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেন মাত্র। কিন্তু রাজভবনের সময় চাওয়ার অর্থ, বর্তমান কয়েকজন মন্ত্রীকে মন্ত্রিসভা থেকে অপসারণ করবেন মুখ্যমন্ত্রী। পরিবর্তে নিয়ে আসবেন নতুন কয়েকজনকে।

এ বারও রদবদল নিয়ে কোনও স্পষ্ট খবর নেই। তবে নবান্নের শীর্ষ আমলা থেকে শুরু করে তৃণমূলের নেতারা অনেকেই ধরে নিচ্ছেন যে রদবদলে ফের গুরুত্ব বাড়তে পারে পরিবেশ ও পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর। পঞ্চায়েত ভোটের পর তাঁর গুরুত্ব এক প্রস্ত বেড়েছিল। পরিবহণ দফতরের পাশাপাশি তখনই তাঁকে পরিবেশ দফতরের দায়িত্ব দেওয়া হয়। তৃণমূলের অনেকের মতে, শুভেন্দুকে এ বার আরও গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী করা হতে পারে। এরই মধ্যে তৃণমূলের কেউ কেউ আবার রটাতে শুরু করেছেন শুভেন্দুকে উপ মুখ্যমন্ত্রীও করে দিতে পারেন মমতা। তবে তৃণমূলের এক প্রবীণ নেতার কথায়, মমতা তা করবেন কিনা জানি না। কিন্তু এটা বুঝতে পারছি, এ কথা রটিয়ে দিয়ে আসলে শুভেন্দুর যাত্রাভঙ্গ করার চেষ্টাও হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here