ভুয়ো ফোনে জেরবার বনগাঁর দমকল বিভাগ

0
1065

দেশের সময় ওয়েব ডেস্কঃ মঙ্গলবার রাত আটটা। বেজে উঠল বনগাঁ অগ্নিনির্বাপণ কেন্দ্রের ল্যান্ড ফোন। উল্টো দিক থেকে 62 95 16 17 06 এই নম্বর থেকে জানানো হয় বিচুলিহাটা এলাকায় আগুন লেগেছে। খবর পেয়ে তড়িঘড়ি গাড়ি নিয়ে ছুটলেন দমকল কর্মীরা। কোথায় আগুন। তন্ন তন্ন করে এদিক ওদিক একে তাকে জিজ্ঞেস করেও আগুন এর কোন কিনারা পাওয়া গেল না। এবারে দমকলকর্মীরা যে নম্বর থেকে ফোন এসেছিল সেই নম্বরে ফোন করতে গিয়ে দেখেন ফোন সুইচড অফ। অবাক দমকল কর্মীরা। প্রায় আধ ঘন্টা 40 মিনিট এই ভাবে অপেক্ষা করে অবশেষে হতাশ হয়ে অগ্নি নির্বাপন কেন্দ্রে ফিরে এলেন দমকল কর্মীরা।

শুধু এই নয।় সম্প্রতি এমন ই নাজেহাল হচ্ছেন দমকল কর্মীরা। এ ব্যাপারে দপ্তরের এক আধিকারিক জানালেন রাত আড়াইটে নাগাদ জনৈক এক ব্যক্তি ফোন করে জানান পাগলা গারদে আগুন লেগেছে কর্তব্যের খাতিরে সেই রাতেই গাড়ি নিয়ে পাগলা গারদে ছোটেন দমকল কর্মীরা গিয়ে দেখেন মিথ্যা এমন মাঝেমধ্যেই আসছে বনগাঁর দমকল কেন্দ্রের ফোন এলে কর্তব্যের দায়িত্ব পালন করতে ছুটতে হচ্ছে । অথচ কিছু কিছু ক্ষেত্রে দেখা যাচ্ছে ফোনগুলি ভুয়ো। এই অবস্থায় কিছুটা বিভ্রান্ত দমকল কর্মীরা।

মঙ্গলবার রাতেও এই ধরনের ফোন এসেছিল বলে মনে করছেন দমকল কর্মীরা। এ ব্যাপারে দমকল বিভাগের এক আধিকারিক জানান এইরকম যে সব ভুয়া ফোন আসছে সেই ফোন নম্বর গুলি ট্র্যাক করার জন্য আমরা বনগাঁ পুলিশের সহযোগিতা চেয়ে আবেদন করেছি বারবারই। কিন্তু তাদের পক্ষ থেকে সহযোগিতা করা হচ্ছে না। ফলে দিনদিনই এরকম ভুয়া ফোনের সংখ্যা বাড়ছে ।এভাবে চলতে থাকলে দমকল কর্মীরা আরো বেশি বিভ্রান্ত হবেন বলে মনে করা হচ্ছে।

Previous articleমতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর জীবনাবসান।
Next articleপ্রয়াত বড়মা বীণাপাণি দেবী, শোকের ছায়া মতুয়া মহাসঙ্ঘে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here