প্রয়াত দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা মদনলাল খুরানা:

0
721

রমন ভৌমিক:দিল্লি: দেশের সময়ঃ: ‌ চলেগেলেন দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা মদনলাল খুরানা। শনিবার রাতে দিল্লির কীর্তিনগরের বাসভবনেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিভিন্ন শারীরিক কারণে তিনি গত দু’‌বছর ধরে অসুস্থ ছিলেন। বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।
প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবার সুত্রে জানাযায়, ‘‌শনিবার রাত ১১টা নাগাদ তিনি মারা যান। তিনি বেশ কিছুদিন ধরে জ্বর এবং বুকের সংক্রমণে ভুগছিলেন।’‌ ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। ২০০৪ সালে রাজস্থানের রাজ্যপাল নিযুক্ত করা হয়েছিল তাঁকে। তিনি কেন্দ্রীয় পর্যটন মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। ২০০৩ সাল পর্যন্ত দিল্লির ১১ টি নির্বাচনের মধ্যে ১০ টিতে জয়ী হয়েছিলেন তিনি। ২০০৩–এর দিল্লির বিধানসভা ভোটে পরাজয়ের পর দিল্লি বিজেপির সভাপতির পদ থেকে ইস্তফা দিয়েছিলেন মদনলাল খুরানা। তাঁর স্ত্রী এবং এক ছেলে ও দুই মেয়ে আছে। এ বছরের আগস্টে তাঁর বড় ছেলে বিমল খুরানা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।
দিল্লির বিজেপি প্রধান মনোজ তিওয়ারি জানান, রবিবারই তাঁকে পূর্ণ মর্যাদার সঙ্গে শেষ বিদায় জানানো হবে। তাঁর মরদেহ দিল্লির বিজেপি দপ্তরে রাখা হবে যাতে সাধারণ মানুষ শেষ শ্রদ্ধা জানাতে আসতে পারেন। জাপান সফররত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। এছাড়াও বহু বিজেপি নেতা মদনলাল খুরানার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন৷

Previous articleযমুনা এক্সপ্রেসওয়েতে ট্যাঙ্কার ও ট্রাকের সংঘর্ষ:
Next articleনিম্নচাপ সক্রিয় হচ্ছে,সতর্কতা জারি সমুদ্র উপকূলে:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here