দেশের সময় ওয়েবডেস্কঃ ধেয়ে আসছে ঘূর্ণিঝড় যশ। এই পরিস্থিতিতে আগাম প্রস্তুতি নিচ্ছে প্রশাসনও। আমফান তছনছ করে দিয়েছিল গোটা রাজ্যকে। জায়গায় জায়গায় ছিঁড়ে পড়েছিল বিদ্যুতের তার। এবার তাই যশ আছড়ে পড়ার আগে আরও বেশি সতর্ক রাজ্যের বিদ্যুত দফতর। ইতিমধ্যেই বিদ্যুৎ দফতরের কর্মীদের যাবতীয় ছুটি বাতিল করা হয়েছে।

শুক্রবার যশের মোকাবিলার জন্য প্রস্তুতি বৈঠক করেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। বৈঠকে উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট দফতরের আধিকারিকরা। এদিনের সিদ্ধান্ত নেওয়া হয় যে সমস্ত জেলাগুলিতে যশের আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে, অর্থাৎ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলাগুলিতে ২৫ তারিখ থেকে একটি জেলাগুলিতে নজরদারি চালাবে বিদ্যুৎকর্মীদের কয়েকটি নির্দিষ্ট দল।

প্রত্যেকটি দলে ৬ থেকে ৭ জন সদস্য থাকবে। এছাড়া জেলাগুলির জন্য পাঠানো হয়েছে ১৮৩০৫টি ইলেট্রিক পোল। এছাড়াও কন্ট্রোলরুমে ফোন করে চাওয়া যাবে সাহায্য। ২৫ তারিখ থেকে 8900793503 ও 8900793504 নম্বরে ফোন করতে সাহায্যের জন্য আবেদন করতে পারবেন সাধারণ মানুষ।

এদিকে যশের হাত থেকে কলকাতাবাসীতকে রক্ষা করতে বৃহস্পতিবার পুরভবনে একটি জরুরি বৈঠক আয়োজিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন প্রশাসক মণ্ডলীর সদস্যরা। বৈঠক শেষে প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য দেবাশিস কুমার জানান, সাধারণ মানুষকে যাতে কোনও সমস্যায় না পড়তে হয়, সেজন্য ওয়ার্ড কো-অর্ডিনেটরদের তৎপর থাকার নির্দেশ দেওয়া হয়েছে। কোনও ওয়ার্ডের বাসিন্দা সরাসরি যে কোনও সমস্যায় যোগাযোগ করতে পারবেন ওয়ার্ড কো-অর্ডিনেটরদের।অন্যদিকে, বৃষ্টির জল জমে যাতে কোনও সমস্যা না হয় সেজন্য প্রস্তুত নিকাশি বিভাগও, জানিয়েছেন কলকাতা পুরসভার নিকাশি বিভাগের ভারপ্রাপ্ত প্রশাসক মণ্ডলীর সদস্য তারক সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here