দেশের সময় ওয়েবডেস্কঃ বৃহস্পতিবার বিকেল হতেই মেঘলা আকাশ ছিল। কোথাও কোথাও ঝরল বিক্ষিপ্ত বৃষ্টি। আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছিল নিম্নচাপ অক্ষরেখার মেঘে শুক্র, শনিবারে রাজ্যের বেশির ভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। রবিবার আকাশ পরিষ্কার হলে ফের নামবে পারদ। বাড়বে শীতের কনকনে ভাব।

যথারীতি শুক্রবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি বৃষ্টিতে ভিজতে শুরু করেছে। উত্তরবঙ্গেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশের মুখভার। বৃষ্টির পাশাপাশি তাপমাত্রার পারদও বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী দু’দিন তাপমাত্রার পারদ ছুঁতে পারে সর্বোচ্চ ২৫ ডিগ্রি। বৃষ্টি বেশি হলে সর্বনিম্ন তাপমাত্রা ১৫–১৬ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করবে। শুক্রবারের সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রি। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, রাজস্থান থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা তৈরি হয়েছে। তার জন্য জলীয় বাষ্প বঙ্গোপসাগর হয়ে রাজ্যে ঢুকছে। যে কারণেই এই বৃষ্টি।


আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার রাজ্যের সর্বত্রই দু’‌এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান ও দুই মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রামে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। শনিবার বেশি বৃষ্টি হবে উত্তরবঙ্গে। বৃষ্টির কারণে হাওয়ায় জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাবে। আগামী ৪৮ ঘণ্টায় সিকিম এবং দার্জিলিংয়ে তুষারপাত হতে পারে।

Previous articleYour Shot 🔘 BЗагородном парке!
Next articleএক মঞ্চে মোদী-মমতা,১২ জানুয়ারি সাক্ষী হবে কলকাতা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here