ISRO : গোবরডাঙা থেকে ইসরোতে, কিভাবে এলো সুমনের সাফল্য? জানুন

0
700

দেশের সময় গোবরডাঙা : ভারতের মহাকাশ গবেষণা সংস্থা ইন্ডিয়ান স্পেস অ্যান্ড রিসার্চ অর্গানাইজেশন বা ইসরোতে চাকরির সুযোগ পেয়েছেন বাংলার ছয় তরুণ।

উত্তর ২৪ পরগনার গোবরডাঙার বাসিন্দা সুমন সিকদার তার মধ্যে একজন। ২০১৯ সালে ইসরো টেকনিক্যাল বিভাগে নিয়োগ জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। তখন ফর্ম ফিলাপ করে পরীক্ষা দিয়েছিলেন সুমন।

সম্প্রতি সুমনের গোবরডাঙা বাড়ির ঠিকানায় ইসরো তরফে পাঠানো নিয়োগপত্র এসে পৌঁছয়। সেই নিয়োগ পত্র হাতে পেতেই খুশির হওয়া শিকদার পরিবারে ৷

রাজ্যে চাকরির দুর্নীতির ভুরি ভুরি অভিযোগ, সেখানে মহাকাশ গবেষণা সংস্থায় চাকরি পেয়ে তাক লাগিয়ে দিয়েছে গোবরডাঙার সুমন।

সুমনের এই সাফল্যে খুশি পরিবারের সদস্যরা। সেলাইয়ের কাজ করে শ্যামল শিকদার দুই ছেলেকে মানুষ করছেন। সুমন তাঁর বড় ছেলে।

সুমনের পরিবার সূত্রে জানা গিয়েছে এই চাকরিতে যোগ দেওয়ার জন্য তাঁকে ভিন রাজ্যে যেতে হবে। সেই কারণে আজই তিনি শ্রীহরিকোটার উদ্দেশে রওনা দেবেন। সেখানে ২০ ফেব্রুয়ারির মধ্যে তাঁকে চাকরিতে যোগ দিতে বলা হয়েছে।

সাংবাদিকদেরকে সুমন জানান , ” তিনি কেন্দ্রীয় সরকারের চাকরিতেই বেশি আবেদন করেছেন ৷ কারণ প্রযুক্তিগত চাকরির পরীক্ষাগুলিই দিতেন। সেই কারণে রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে কোনও ভয় লাগেনি।” তিনি মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের পর আইটিআই পাশ করেছেন৷

সুমনের কথায় , “বাংলায় মোট ছয় জন এই পদে নির্বাচিত হয়েছেন। অনেকদিন ধরে সরকারি চাকরির জন্য চেষ্টা করছিলাম, ভাবিনি ইসরো কাজ করার সুযোগ পাব। বাড়িতে বসেই পড়েছি ৷ শেষমেশ নির্বাচিত হয়েছি বলে খুব খুশি।”

সুমনের বাবা শ্যামল শিকদার ছেলের সাফল্যে চোখের জল ধরে রাখতে পারেননি। তিনি বলেন, ” আমি খুব কষ্ট করে ওদের পড়াশুনো শিখিয়েছি। আমি সেলাইয়ের কাজ করি। চাকরি পাওয়ার জন্য ছেলেও খুব কষ্ট করেছে। আমার ছোটো ছেলে উচ্চমাধ্যমিক দেবে। বড় ছেলের সাফল্যে আমরা খুবই খুশি হয়েছি।”

Previous articleRanjan Mondal :নিয়োগ দুর্নীতি মামলায় বাগদার ‘সৎ রঞ্জন’কে গ্রেফতার করল সিবিআই
Next articlePHOTO NEWS: অভিনব বিক্ষোভ! ধর্মতলায় রাস্তায় শুয়ে চাকরিপ্রার্থীরা! সেই দৃশ্য ক্যামেরা বন্দি করলেন দেবাশিস রায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here