Coromandel Express Accident : বালেশ্বর যাচ্ছেন প্রধানমন্ত্রী, জরুরি বৈঠক সেরে পরিদর্শন করবেন দুর্ঘটনাস্থল: সূত্র

0
455

দেশের সময় ওয়েবডেস্কঃ রেলমন্ত্রী পৌঁছেছেন ইতিমধ্যেই। এবার দুর্ঘটনাস্থল পরিদর্শনে বালেশ্বর যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, শনিবারই ওডিশা যাবেন তিনি। প্রথমে দুর্ঘটনাস্থলে যাবেন ও পরে কটকের হাসপাতালেও যাবেন প্রধানমন্ত্রী। তার আগেই উচ্চ পর্যায়ের বৈঠকও ডেকেছেন মোদী।

এদিকে , ডুমুরজোলা থেকে বালেশ্বরের দিকে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকাল ১১ টার পর হেলিকপ্টার যাত্রা করে ওড়িশার দিকে। মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

শনিবার সকালে বালেশ্বরে ঘটনাস্থে পৌঁছেছেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে দুর্ঘটনাস্থল পরিদর্শন করছেন তিনি।

ওড়িশায় ৩টি ট্রেনের দুর্ঘটনায় লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। গোটা ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী। শুক্রবার সন্ধ্যায় দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনাগ্রস্ত হয় একটি মালগাড়িও। এই ৩ ট্রেনের দুর্ঘটনায় ওড়িশার বালেশ্বর এখন মৃত্যুপুরী। সূত্রের খবর, রেল দুর্ঘটনায় উদ্ধারকাজ, আহতদের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে বৈঠকে আলোচনা করতে পারেন প্রধানমন্ত্রী। ঠিক কী ভাবে দুর্ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। এই পরিস্থিতিতে সরকারের প্রধান হিসাবে ঘটনাস্থলে যাচ্ছেন মোদী। ওড়িশার উদ্দেশে রওনা দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

সংবাদ সংস্থা জানিয়েছে, শনিবার ভোর পর্যন্ত মৃতের সংখ্যা ২৩৩। আহত ৯০০ জনেরও বেশি। যদিও রেল জানিয়েছে, শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা ২৩৮। আহত ৬৫০ জনেরও বেশি। আহতদের জন্য রক্তদান করতে লাইন দিয়েছেন বহু মানুষ। এই ছবিই ধরা পড়েছে বালেশ্বরে। সংবাদ সংস্থা এএনআইকে গণেশ নামে স্থানীয় এক বাসিন্দা বলেছেন, ‘‘দুর্ঘটনার সময় আমি কাছেই ছিলাম। প্রায় ২০০-৩০০ জনকে উদ্ধার করেছি।’’ জোরকদমে চলছে উদ্ধারকাজ। প্রত্যক্ষদর্শীদেরও আশঙ্কা, উদ্ধারকাজ যত এগোবে, নিহত এবং আহতের সংখ্যা আরও বাড়বে। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে অনেক যাত্রী এখনও আটকে রয়েছেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

দুর্ঘটনা এবং তার পরবর্তী পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার রাতে টুইট করে দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। কথা বলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে। শনিবার সকালে ঘটনাস্থলে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ রেলের পদস্থ আধিকারিকরা। শনিবার সকালে দুর্ঘটনাস্থলে যান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। ঘটনাস্থলে যাওয়ার কথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও।

Previous articleCoromandel Express accident: বালেশ্বর যেন মৃত্যুপুরী: করমণ্ডল দুর্ঘটনায় শনিবার ভোর পর্যন্ত মৃতের সংখ্যা ২৩৮, জখম ৬৫০, চলছে উদ্ধারকাজ
Next articleMamata Banerjee: ‘একবিংশ শতাব্দীর সবথেকে বড় রেল দুর্ঘটনা’, নিহতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা মুখ্যমন্ত্রীর,রেলের সমন্বয় নিয়ে সন্দেহ প্রকাশ রেলমন্ত্রীর সামনেই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here