Bongaon Station বনগাঁ স্টেশনে ভূগর্ভস্থ পথের ভার্চুয়াল মাধ্যমে শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

0
146
অর্পিতা বনিক ,দেশের সময়:

সোমবার ভার্চুয়াল মাধ্যমে অমৃত ভারত স্টেশন যোজনা প্রকল্পের আনুষ্ঠানিক শিলান্যাস করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেল সূত্রে জানা গেছে, ১৪ কোটি টাকা ব্যয়ে অমৃত ভারত প্রকল্পে এবার ঢেলে সাজবে বনগাঁ স্টেশন । কয়েক মাস আগেই চালু হয়েছে এসকেলেটর বা চলমান সিঁড়ি । এবার তৈরি হবে  ভূগর্ভস্থ পথ । বরাদ্দ হয়েছে ১৪ কোটি টাকা । দেখুন ভিডিও

রেল সূত্রে জানা গেছে শিয়ালদহ বনগাঁ শাখায় নিত্য যাত্রীদের সুবিধার্থে এবার বনগাঁ স্টেশনে তৈরি করা হবে তিন তিনটি আন্ডার পাস বা ভূগর্ভস্থ পথ । আগামী কয়েক মাসের মধ্যেই উত্তর ২৪ পরগণার ভারত বাংলাদেশ সীমান্ত লাগোয়া বনগাঁ স্টেশনে দেখা যাবে রেলওয়ে ভুগর্ভস্থ পথ ।  সোমবার ভার্চুয়াল মাধ্যমে অমৃত ভারত স্টেশন যোজনা প্রকল্পের আনুষ্ঠানিক শিলান্যাস করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


এদিন বনগাঁর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাহাজ প্রতি মন্ত্রী শান্তনু ঠাকুর ,ডি আর এম শিয়ালদা ডিভিশন দীপক নিগম ।

জানা গেছে, এই প্রকল্পের অধীন রাজ্যে মোট ১৭টি স্টেশনের পরিকাঠামো বদল হবে। একইসঙ্গে তৈরি হবে ৫৫৩টি স্টেশনে রোড ওভারব্রীজ ও আন্ডারপাস। বর্তমানে রাজ্যে মোট ৪,১০০ কোটি টাকা ব্যয়ে ৯টি প্রকল্পের কাজ চলছে। রাজ্যের চার রেল স্টেশন হাওড়া, আসানসোল, ব্যান্ডেল এবং কলকাতা টার্মিনালকে বিশ্বমানের গড়ে তুলতে ১৩,৮১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এদিন একসঙ্গে দেশের ২১৩৯টি স্টেশনে এই অনুষ্ঠান হয়।

প্রসঙ্গত , আসন্ন লোকসভা নির্বাচন কে সামনে রেখে ইতিমধ্যেই দেশের প্রতিটি ক্ষেত্রে একাধিক প্রকল্প শুভ সূচনায় নজর দিয়েছেন প্রধানমন্ত্রী।

এবার বিকশিত ভারত ও অমৃত ভারত প্রকল্পের আওতায় ভারতীয় রেলকে ঢেলে সাজাতে ইতিমধ্যে ৪১ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। এর মধ্যে এই প্রকল্পের আওতায় রয়েছে ৫৫৪ টি রেল স্টেশনের আধুনিকরণ ও ১৫০০ টি আন্ডারপাস ও ওভার ব্রিজের নবনির্মাণ। এই প্রকল্পের তালিকায় নাম রয়েছে উত্তর ২৪ পরগনার সীমান্ত লাগোয়া বনগাঁ স্টেশনের।

বনগাঁয় চলমান সিঁড়ির পর এবার আন্ডারপাস বা ভূগর্ভস্থ পথ নিত্য যাত্রীদের কথা ভেবে তৈরি হতে চলেছে তিন তিনটি আন্ডারপাস । এর জন্য রেলের তরফে বরাদ্দ হয়েছে ১৪ কোটি টাকা । খুশি স্থানীয় মানুষ ।

Previous articleSheikh Shahjahan Arrest : ‘শেখ শাহজাহানকে গ্রেফতারে কোনও বাধা নেই’,নির্দেশ হাইকোর্টের
Next articleWeather update: শীত-বসন্তের সন্ধিক্ষণে কলকাতায় কি বৃষ্টি হবে? আবহাওয়ার পূর্বাভাস জানতে দেখুন ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here