West Bengal Assembly By Election উপনির্বাচনে ৬ আসনেই প্রার্থী ঘোষণা বিজেপির, তালিকায় নেই চমক

0
106

দেশের সময় ওয়েবডেস্কঃ ১৩ নভেম্বর বাংলায় ছ’টি বিধানসভা আসনে উপ নির্বাচন। শনিবার রাতে খানিকটা অপ্রত্যাশিতভাবেই ছয় কেন্দ্রেরই প্রার্থী তালিকা ঘোষণা করে দেয় বিজেপি। সমস্ত দলের আগে প্রার্থী তালিকা ঘোষণা করে গেরুয়া শিবির অন্যদের খানিকটা চমকে দিয়েছে ঠিকই, কিন্তু প্রার্থী তালিকায় সেই অর্থে কোনও চমক নেই।

কোচবিহারের শীতলকুচি আসনে গেরুয়া শিবিরের প্রার্থী করা হয়েছে দীপককুমার রায়কে। মাদারিহাট কেন্দ্রে, যেখানে আগে বিজেপির বিধায়ক ছিলেন মনোজ টিগ্গা, এবারের লোকসভা নির্বাচনে জিতে সাংসদ হয়েছেন, চা বাগান অধ্যুষিত এই বিধানসভা কেন্দ্রে বিজেপি তাদের প্রার্থী করেছে রাহুল লোহারকে। 

অন্যদিকে, নৈহাটি বিধানসভা কেন্দ্রে প্রথমে মনে করা হয়েছিল, হয়তো অর্জুন সিংকে প্রার্থী করতে পারে বিজেপি। কিন্তু তা হয়নি। এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে রূপক মিত্রকে। হাড়োয়া বিধানসভা কেন্দ্রে গেরুয়া শিবিরের প্রার্থী হয়েছেন বিমল দাস।

একইভাবে মনে করা হয়েছিল বিধানসভা উপ নির্বাচনে মেদিনীপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হতে পারে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। 

কিন্তু তা হয়নি। মেদিনীপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে শুভজিৎ রায়কে। বাঁকুড়ার তালডাংরা কেন্দ্র থেকে বিজেপির প্রার্থী হয়েছেন অনন্যা রায় চক্রবর্তী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, মাদারিহাটে যাঁকে প্রার্থী করা হয়েছে, তিনি দলের এক নম্বর মণ্ডল সভাপতি।

তিনি অবশ্য একসময়ের দাপুটে সিটু নেতা তারকেশ্বর লোহারের ছেলে। তাঁকে প্রার্থী করে চা বলয়ের ভোট পেতে ঝাঁপানোর লক্ষ্য নিয়েছে গেরুয়া শিবির। 

সূত্রের খবর, মাদারিহাট থেকে দলের রাজ্যসভার সাংসদ প্রকাশচিক বরাইককে প্রার্থী করতে পারে তৃণমূল। দলের শীর্ষ নেতৃত্বের ডাকে শনিবার সকালেই মাদারিহাট থেকে কলকাতায় চলে আসেন তিনি।

Previous articleJunior Doctors Hunger Strikeমুখ্যসচিবের ফোন থেকে অনশনকারী ডাক্তারদেরকে কি বার্তা দিলেন মুখ্যমন্ত্রী
Next articleR G Kar Protest ৮ ঘন্টার মিছিল দেখল কলকাতা , নির্যাতিতার বাড়ির এলাকা থেকে ধর্মতলা পৌঁছল ‘ন্যায়বিচার যাত্রা’ :দেখুন ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here