Doctor’s Protest: হাতে প্রতীকী শিরদাঁড়া-গোলাপ,সিপির পদত্যাগের দাবিতে পথে চিকিৎসকরা

0
94

দেশের সময়, কলকাতা : আরজি কর কাণ্ডের প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের লালবাজার অভিযান। পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবি। মেরুদণ্ড হাতে নিয়ে রাজপথে চিকিৎসকরা। জুনিয়র ডাক্তারদের রুখতে দেড়মানুষ উঁচু লৌহ প্রাচীর। পুলিশে ছয়লাপ বউবাজার চত্বর। প্রবেশ রুখতে লালবাজারের কাছে ৯ ফুট উচ্চতার লোহার গার্ডরেল তৈরি করা হয়েছে।

মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা,  ১৪ অগস্ট মাঝরাতে আরজি কর হাসপাতালে হামলার মতো ঘটনার  প্রতিবাদে শিরদাঁড়ায় ফুলের মালা পরিয়ে প্রতীকী প্রতিবাদ ডাক্তারদের। সিসি ক্যামেরায় নজরদারি চালাচ্ছে পুলিশ। বজ্রআঁটুনি নিরাপত্তা। 

লালবাজারের আগেই আটকে দেওয়া হয়েছে মিছিল। বন্ধ রাস্তা। তাই সেখানেই পুলিশ কমিশনারের কুশপুতুল পোড়ালেন আন্দোলনকারী চিকিৎসকেরা।

আন্দোলনকারীদের বক্তব্য, “শুরু থেকেই আমরা পুলিশের নিষ্ক্রিয়তা দেখেছি। ঘটনাক্রম দেখলেও বোঝা যাবে, পুলিশি কার্যকলাপে বহু গরমিল রয়েছে। রাজ্যই সুপ্রিম কোর্টে সেই ঘটনাক্রম দিয়েছে।

১৪ তারিখ রাতেও আরজি করে যে ভাঙচুর হয়েছে, সেখানেও পুলিশি নিষ্ক্রিয়তা ছিল। তিলোত্তমার পরিবারের প্রতিও পুলিশের ব্য়বহার ঠিক ছিল না।” প্রতিবাদে গোলাপ কেন? আন্দোলনকারীদের দাবি, ভুল ভাঙানোর জন্য। তাঁরা বলছেন, কর্তৃপক্ষ আন্দোলনকারী চিকিৎসকদের দুষ্কৃতী বা বহিরাগত ভাবছে। তাদের এই ভুল ভাঙাতেই হাতে গোলাপ।

অন্যদিকে আজ বিজেপির জেলাশাসক দফতর ঘেরাও কর্মসূচি চলছে। জেলায় জেলায় এই কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়িয়েছে। রায়গঞ্জের কর্ণজোড়া, কোচবিহার, বীরভূম থেকে অশান্তির খবর এসেছে।

Previous articleTmc ‘ফোঁস’ করে বিতর্কে জড়ানো অশোকনগরের নেতাকে সাসপেন্ড তৃণমূলের
Next articleSandip Ghosh Arrest:গ্রেফতার সন্দীপ ঘোষ ! ১৬ দিন জেরার পর সিবিআই- ধরল আরজি করের প্রাক্তন অধ্যক্ষকে: দেখুন ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here