ওড়িশার জঙ্গলে খতম চার মাওবাদী, জখম এক সেনা

0
461

দেশের সময় ওয়েবডেস্কঃ ওড়িশার জঙ্গলে চার মাওবাদীকে নিকেশ করল স্পেশাল অপারেশন গ্রুপ তথা এসওজি। মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে জখম হয়েছেন এক জওয়ানও। বুধবার রাত ১১টা নাগাদ এই ঘটনা ঘটেছে কালাহাণ্ডি-কন্ধমল সীমান্তে।

ওড়িশা পুলিশের তরফে বলা হয়েছে, এসওজি জওয়ানদের কাছে গোপন সূত্রে খবর আসে যে, নির্দিষ্ট একটি জায়গায় জড়ো হয়েছে মাওবাদী স্কোয়াডের সদস্যরা। তারপরই সেখানে যৌথ অপারেশন চালায় এসওজি ও ডিস্ট্রিক্ট ভলান্টিয়ারি ফোর্স। প্রায় আধ ঘণ্টা ধরে চলে দু’পক্ষের গুলি বিনিময়।

যেহেতু জায়গাটি অন্ধ্রপ্রদেশ ও ওড়িশার সীমান্ত এলাকা তাই অন্ধ্র প্রশাসনকেও সতর্ক করা হয়েছে। বেশ কয়েক জন মাওবাদী স্কোয়াড সদস্য জঙ্গলের মধ্যে দিয়ে ওই দিকেই পালিয়েছে বলে.সন্দেহ গোয়েন্দাদের।

ওড়িশা পুলিশের তরফে বলা হয়েছে, গত চার মাস ধরে নতুন নতুন এলাকায় গতিবিধি বাড়িয়েছে মাওবাদীরা। নবীন পট্টনায়েক সরকারের পুলিশ জানাচ্ছে, গেরিলা মোকাবিলায় তারা সদা তৎপর। তা ছাড়া পশ্চিমবঙ্গের জঙ্গলমহলেও মাওবাদীরা নতুন করে আতঙ্ক.তৈরি করেছে। বাংলা-ওড়িশা সীমান্তেও আনাগোনা বাড়ছে নিষিদ্ধ কমিউনিস্ট সংগঠনের। সব মিলিয়ে পূর্ব ভারতে হঠাৎ করেই যেন ফের মাথাচাড়া দিয়ে উঠেছে মাওবাদীরা।

Previous articleছবির লড়াই:Photo fight/ সম্পাদকের পছন্দ/Editor’s Choice
Next articleভারতীয় বায়ুসেনার অন্তর্ভুক্ত হল ৫ রাফাল যুদ্ধবিমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here