‌পুরীর জল্পনা উড়িয়ে, বারাণসী থেকেই প্রার্থী হচ্ছেন মোদি

0
611

দেশের সময় ওয়েবডেস্ক: উনিশ এর লোকসভা ভোটে নাকি পুরী থেকে প্রার্থী হবেন মোদি। এমনই জল্পনা শোনা গিয়েছিল। সে জল্পনায় জল ঢেলে বিজেপি সূত্র দাবি করেছে বারাণসী থেকেই প্রার্থী হতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভোটের নির্ঘণ্ট ঘোষণার আগে থেকেই মোদি কোথা থেকে প্রার্থী হবেন এই নিয়ে জল্পনা শুরু হয়েছিল। অনেকেই মনে করছিলেন বারাণসী ছেড়ে এবার পুরী ধাম থেকে প্রার্থী হতে চলেছেন তিনি। কিন্তু বিজেপির সংসদীয় দল মোদিকে বারাণসী থেকে প্রার্থী করাতেই বেশি আগ্রহী। বারাণসীর ক্ষেত্রে যে কোনও বদল হচ্ছে না তা নিশ্চিত। কিন্তু দ্বিতীয় কেন্দ্রটি কী হবে এই নিয়ে রয়েছে ধন্ধ।

কারণ ২০১৪ সালের লোকসভা ভোটে বারাণসী ছাড়াও গুজরাটের ভদোদরা থেকে প্রার্থী হয়েছিলেন তিনি।
এবার ভদোদরা না পুরী কোন কেন্দ্র থেকে তিনি প্রার্থী হবেন সেটা নিয়ে দ্বিমত দেখা দিয়েছে। তবে গুজরাট যে মোদি কোনও মতেই ছাড়তে রাজি হবেন না সেকথা বিজেপিই বুঝিয়ে দিয়েছে।

রাজনীতিকরা মনে করছেন যেখানে বিজেপির তেমন প্রভাব নেই সেরকম কোনও জায়গা থেকে মোদিকে প্রার্থী করার ঝুঁকি এবার আর নেবে না বিজেপি। কারণ চারটি রাজ্যের বিধানসভা ভোটে বিজেপি দাঁত ফোটাতে পারেনি। উল্টে বিপুল ভোটে হেরেছে। সেকারণেই বিজেপির গড় উত্তর প্রদেশের বারাণসী থেকে মোদিকে প্রার্থী করাই নিরাপদ বলে মনে করছে বিজেপি।
একটি সূত্রে খবর, বিজেপির মুখপাত্র সম্বিত পাত্র পুরী থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান। বিজেপির আরও বেশ কয়েকজন মুখপাত্র চান লোকসভা নির্বাচনে প্রার্থী হতে। চলতি সপ্তাহেই বৈঠকে বসছে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি। সেই বৈঠকেই প্রার্থীদের নাম চূড়ান্ত হবে।

Previous articleএকি তুষের আগুন! আজই বিজেপিতে যোগ দিতে পারেন অর্জুন, সঙ্গে দুলাল বর ও অনুপম
Next articleফের চমক,তৃণমূলের তালিকায়, বসিরহাটে নুসরত, আসানসোলে মুনমুন,যাদবপুরে মিমি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here