৪২ এ ৪২ হবে, মহিলা সম্মেলনে দাবি করলেন চন্দ্রিমা

0
953

বিশ্বজিৎ কুণ্ডু, বনগাঁ :বনগাঁ শহর তৃণমূল মহিলা কংগ্রেসের উদ্যোগে রবিবার খেলাঘর মাঠে মহিলা কর্মীদের নিয়ে একটি সম্মেলন অনুষ্ঠিত হলো। সেখানে লোকসভা নির্বাচনে দলের মহিলা কর্মীদের সক্রিয়ভাবে অংশগ্রহণ করানোর জন্য তৃণমূল মহিলা কংগ্রেস আয়োজিত এই সম্মেলনে বক্তব্য রাখলেন সংগঠনের রাজ্য সভানেত্রী এবং মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।

তিনি দাবি করেন, লোকসভা নির্বাচনে এই রাজ্যে তৃণমূল কংগ্রেস ৪২ টি আসনের মধ্যে ৪২ টিতেই জয়ী হবে। কারণ হিসেবে তিনি বলেন, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির হাত ধরে এই রাজ্যে যে প্রভূত উন্নয়ন মূলক কাজ গত ৭ বছর ধরে হয়েছে এর পাশাপাশি মহিলাদের জন্য বেশ কিছু সামাজিক প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী ।

সেই নিরিখে বিরোধীরা ধারে কাছেই আসতে পারবে না। তিনি অভিযোগ করেন, কেন্দ্রে বিজেপি সরকার জনস্বার্থ বিরোধী একাধিক পদক্ষেপ করেছে যার জন্য সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। যে প্রধানমন্ত্রী নিজের সাজ পোশাক, খাওয়া-দাওয়া ইত্যাদির জন্য লক্ষ লক্ষ টাকা খরচ করেন, যিনি বেশিরভাগ সময় বিদেশে সময় কাটান আমাদের মত গরীব দেশে তার মতো ব্যক্তিকে আর প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান না দেশের মানুষ।

তাই বিজেপি আর নয় । এদিনের সভায় উপস্থিত ছিলেন জেলা মহিলা নেত্রী থেকে শুরু করে ব্লক স্তরের মহিলা নেত্রীরা বক্তব্য রাখেন বিধায়ক বিশ্বজিৎ দাস, হরিণঘাটার বিধায়ক নিলীমা নাগ, পৌরসভার প্রধান শঙ্কর আঢ‍্য এবং অন্যান্য নেতৃবৃন্দ। শঙ্কর আঢ‍্য বলেন মহিলাদের বহু স্বনির্ভর গোষ্ঠী তৈরি করা হয়েছে সরকারি প্রকল্পের বাড়ি নির্মাণে মহিলারা কাজ পাচ্ছেন।

এভাবে আমরা এই সমাজে মহিলাদের এগিয়ে নিয়ে যাচ্ছি। বিরোধীরা যতই আসুক মুখ্যমন্ত্রীর উন্নয়নমূলক ভূমিকায় তাদের আর কোন প্রতিশ্রুতি কাজ করবে না। বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, আমাদের জয়ের ব্যবধান এবার আরও বাড়বে। দলীয় সূত্রে জানা গেছে, এ দিনের সম্মেলনে প্রায় চার হাজার মহিলা প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Previous articleবিজেপি সুটবুটের সরকার,কড়া প্রতিক্রিয়া দিলেন সৌগত রায়
Next articleবনগাঁ কলেজে নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে পুনর্মিলন উৎসব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here