রেলের ১টি নম্বর সেভ করুন,৮টি সুবিধা,নিন ঘরে বসেই

0
873

রেলের জরুরি তথ্য পেতে আর কোনও সমস্যাই রইল না যাত্রীদের। যাবতীয় তথ্য আপনাকে হোয়াটসঅ্যাপে জানিয়ে দেব রেল। সেভ করুন একটি নম্বর। ৭৩৪৯৩৮৯১০৪।

নম্বর সেভ করলেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে আপনি পাবেন অনেক সুবিধা। লোকাল, মেল, এক্সপ্রেস যে কোনও ট্রেনের রিয়েল টাইম তথ্য পেতে এই নম্বরটাই আপনাকে সব রকমের সাহায্য করবে। আপ না ডাউন কিছুই লিখতে হবে না, শুধুমাত্র আপনি যে ট্রেন সম্পর্কে তথ্য জানতে চান সেই ট্রেনের নম্বরটা লিখে ওই নম্বরে হোয়াটসঅ্যাপ করুন। কয়েক মুহূর্তের মধ্যেই পাবেন পালটা মেসেজ আর তাতে প্রায় রিয়েল টাইম অবস্থান জানতে পারবেন ট্রেনের। জেনে নিন এই পরিষেবায় কী কী সুবিধা মিলবে৷

১। ধরা যাক ট্রেন ধরবেন, আগেই ট্রেনের নম্বরটি হোয়াটসঅ্যাপ করুন। জেনে নিন আপনার স্টেশনে আসতে এখনও কত সময় লাগবে ট্রেনটির।

২। দূরপাল্লার ট্রেন ধরবেন! কতটা লেট রয়েছে, কোন সময়ে ট্রেনটি আসবে আপনার স্টেশনে সব জেনে নিন এক হোয়াটসঅ্যাপে।

৩। হাওড়া বা শিয়ালদহ থেকে ট্রেন ছাড়ার ক্ষেত্রে অনেক সময়েই পিছিয়ে যায় নির্ধারিত সময়। সেক্ষেত্রেও জেনে নিতে পারবেন নতুন সময়।

৪। বাড়ির কেউ ট্রেনে রয়েছেন। কোথায় পৌঁছেছেন জানতে চান কিন্তু মোবাইলে যোগাযোগ করতে পারছেন না! এই নম্বরে ট্রেন নম্বর জানিয়ে জেনে যান ট্রেন তখন ঠিক কোথায়।

৫। দূরপাল্লার ট্রেনে যাত্রী হয়েছেন। চলন্ত ট্রেনেই জানতে চান আপনার অবস্থান। এবার হোয়াটসঅ্যাপে জেনে নিন আপনি কোথায় রয়েছেন, কখন পৌঁছবেন গন্তব্যে।

৬। এর আগে দূরপাল্লার ট্রেনের জন্য এমন এসএমএস পরিষেবা ছিল। কিন্তু এবার এই নম্বরে বনগাঁ লোকাল থেকে কাটোয়া লোকাল সব ট্রেনের তথ্য পাবেন নিমেষে।

৭। লোকাল ট্রেনের নিত্যযাত্রীরাও কাঙ্ক্ষিত ট্রেনের নম্বর থেকে জেনে নিতে পারবেন অবস্থান। হাতে কতটা সময় জেনে সহজ হবে সিদ্ধান্ত নেওয়া।

৮। অনেক সময়েই স্টেশনে আত্মীয়, পরিজনদের রিসিভ করতে যেতে হয়। এই নম্বর থাকলে অযথা স্টেশনে গিয়ে অপেক্ষা করতে হবে না

Previous articleরাজীব কুমারের রক্ষাকবচ তুলল সুপ্রিম কোর্ট,নবান্নে জোর ধাক্কা!
Next articleঅস্বাভাবিক ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলনে নামল বিশ্বভারতীর পড়ুয়ারা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here