বেঙ্গালুরুরতে আগুনে পুড়ে ছাই ৩০০ গাড়ি

0
801

দেশের সময় ওয়েবডেস্ক: বেঙ্গালুরুতে এরো স্পেস ইন্ডিয়ার অনুষ্ঠান শুরু হওয়ার আগের দিনই মাঝ আকাশে ধাক্কা খেয়েছিল দু’টি প্লেন। এবার ওই অনুষ্ঠান চলাকালীন আর একটি দুর্ঘটনার খবর পাওয়া গেল। যেখানে ওই শো চলছিল, তার পাশে এক পার্কিং লটে এদিন আগুন লাগে। ৩০০ টি গাড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। এরো স্পেসের অনুষ্ঠান ঘিরে পর পর দুর্ঘটনা হওয়ায় অনেকে সন্দেহ করছেন, এর পিছনে জঙ্গিদের হাত রয়েছে কিনা। বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে।

এরো স্পেস শো-র জন্য বিমানগুলি উড়ে যাচ্ছে ইয়েলাহাঙ্কা বিমান বন্দর থেকে। তার পাশেই আছে পার্কিং লট। যাঁরা ওই অনুষ্ঠান দেখতে এসেছেন, তাঁদের জন্য ওই পার্কিং লটে গাড়ি রাখার ব্যবস্থা হয়েছে। কীভাবে আগুন লাগল পরিষ্কার নয়।


ডিজিপি ফায়ার এম এন রেড্ডি টুইট করেছেন, প্রায় ৩০০ টি গাড়ি পুড়ে গিয়েছে। কয়েকটি গাড়িকে ঠিক সময়ে সরিয়ে আনা হয়েছিল। নাহলে সেগুলিও পুড়ে যেত। কেউ হতাহত হননি। একটি সূত্রে জানা গিয়েছে, সম্ভবত জ্বলন্ত সিগারেট থেকে শুকনো ঘাসে আগুন লেগে গিয়েছিল। জোরালো বাতাসে আগুন হু হু করে ছড়িয়ে পড়ে।

অগ্নিকাণ্ডের জেরে এরোস্পেসের শো কিছুক্ষণ বন্ধ রাখা হয়েছে। ঘটনাস্থলে গিয়েছে দমকলের ১০ টি ইঞ্জিন। খুব দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা গিয়েছিল। না হলে আরও অনেক গাড়ি পুড়ে যেত। অগ্নিকাণ্ডে কোনও বিমানের ক্ষতি হয়নি।


ঠিক চারদিন আগে এরো ইন্ডিয়া শো-র জন্য মহড়া দেওয়ার সময় মাঝ আকাশে দু’টি বিমান ধাক্কা খায়। সূর্যকিরণ এয়ারোব্যাটিকস টিমের এক পাইলট মারা যান। আহত হয়েছিলেন আরও দুই বিমান চালক।

Previous articleবিচ্ছিন্নতাবাদী নেতাদের গ্রেফতারে উত্তাপ বাড়ছেকাশ্মীরে, দশ হাজার সেনা মোতায়েন করল কেন্দ্র
Next articleবিমান হাইজ্যাক করে নিয়ে যাওয়া হবে পাকিস্তানে, হুমকি দিয়ে ফোন এল এয়ার ইন্ডিয়ার কাছে, বিমানবন্দরে জারি হাই অ্যালার্ট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here