বিজেপির মিছিল ঘিরে কৌতুহলী বনগাঁর মানুষ

0
4929

দেশের সময়ঃ বনগাঁ: এ যেন রাজনৈতিক অভ্যুত্থান। সাম্প্রতিককালে বনগাঁ শহরে বিজেপির এমন মিছিল চোখে পড়েনি শহরের বাসিন্দাদের। শুক্রবার দুপুরে বনগাঁ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরকে নিয়ে বিজেপি নেতৃত্ব এক বিশাল মিছিল নিয়ে শহর পরিক্রমা করল।

স্বভাবতই রাস্তার দু’ধার, বাড়ির বারান্দা, জানালা খুলে উৎসাহী মুখ উঁকি মারলো মিছিলের দিকে। বিজেপির এমন মিছিল কি ভোটের মুখে বিরোধীদের কপালে চিন্তার ভাঁজ ফেলছে ? প্রশ্ন রাজনৈতিক মহলের।

এমনিতেই ঠাকুর বাড়ির দুই বিবদমান গোষ্ঠীর লড়াইয়ে আগাগোড়াই সরগরম। তার উপর দুই প্রধান রাজনৈতিক দল তৃণমূল এবং বিজেপির দুই দলের দুই প্রার্থী হয়েছেন ঠাকুর বাড়িরই দুই সদস্য। ফলে ভোটের লড়াই আরো বেশি করে জমে উঠেছে এই কেন্দ্রে।

একদিকে তৃণমূলের মমতা ঠাকুর অন্যদিকে বিজেপির শান্তনু ঠাকুর একে অপরকে টক্কর দিতে প্রতিদিনই ভোট ময়দানে লড়াই শুরু করেছেন।

কেউ কাউকেই এক ইঞ্চি জমিও ছাড়তে চান না। তৃণমূলের গত সাত বছর রাজ্যে ক্ষমতায় থাকার প্রতিফলন অন্যদিকে কেন্দ্রের বিজেপি সরকারের পাঁচ বছরের কার্যকলাপ – কে কতটা সফল ভোট ময়দানে তারই চুলচেরা বিশ্লেষণ চলছে। অন্যদিকে ভোটাররাও বুঝে নিতে চাইছেন তারা আদৌ কতটা কি পেলেন এই দুই সরকারের কাছ থেকে।

আর তারই ফল ফলতে চলেছে লোকসভা নির্বাচনে। পক্ষে বিপক্ষে নানা যুক্তি রয়েছে অনক। রাজনৈতিক নেতারাও মানুষের মন বোঝার চেষ্টা করছেন।

আর তাই প্রতি মুহূর্তেই চলছে প্রচার এর নানা ধরন ধারণ। এত কিছুর মধ্যেও প্রচারে এদিন বেশ খানিকটাই চমক দিল বিজেপি। শুক্রবার বিজেপির জেলা সভাপতি প্রদীপ ব্যানার্জি, জেলা নেতা দেবদাস মন্ডলকে পাশে নিয়ে হুড খোলা জিপে কর্মী-সমর্থকদের নিয়ে বিশাল মিছিল করলেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। মিছিল শুরু করার আগে বনগাঁ টাউন কালীবাড়িতে পুজো দিলেন তিনি।

এদিন লক্ষ্য করা গেল, মিছিল যে পথ দিয়েই এগিয়েছে তার আশপাশের বাড়ি থেকে উঁকি দিচ্ছেন উৎসাহী মানুষেরা। এমনকি দোকানগুলো থেকেও ব্যবসায়ীদের উৎসুক চোখ, মুখ লক্ষ্য করা গেছে।

রাস্তার দুধারের মানুষেরকে উদ্দেশ্য করে হাত নেড়েছেন শান্তনু ঠাকুর। রাজনৈতিক মহলের বক্তব্য, অনেকদিন পর শহরে বিজেপির এমন একটা মিছিল বের হল। আর তাতে সাহসে ভর করে যুব সমাজের একটা অংশ শামিল হলেন এই মিছিলে।

এটা যথেষ্ট ইঙ্গিতপূর্ণ ভোটের বাজারে। এর কতটা সুফল শান্তনু ঠাকুর কুড়োতে পারেন, এখন সেটাই দেখার।

Previous articleপথে নেমে বদলের দাবি রাখলেন একদল মহিলা
Next articleকলকাতার নতুন সিপি রাজেশ কুমার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here