ফুটবল অ্যাকাডেমির মধ্য দিয়ে পিঙ্কি রায় অমর হয়ে থাকবেন

0
850

শান্তনু বিশ্বাস, বারাসত: দুরারোগ্য ব্যাধিতে অকালে ময়দান ছেড়ে চলে গেছেন পিঙ্কি রায়। কিন্তু তাঁর স্মৃতিতে ফুটবল অ্যাকাডেমি তৈরি করে ফেলল উত্তর ২৪ পরগণার বোড়াল পার্লামেন্ট ক্লাব।


১৯৬০ সালে পথ চলা শুরু বোড়াল পার্লামেন্ট ক্লাবের। সারা বছর ধরে নানা অনুষ্ঠান করে চলে বোড়াল। গত দু’‌বছর ধরে করছে পিঙ্কি রায়ের স্মৃতিতে ফুটবল টুর্নামেন্ট। এবারও ধুমধাম করে হল টুর্নামেন্ট। ১৬ দলের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল পেল ২৫ হাজার। রানার্স ২০ হাজার। তবে নতুনত্ব দেখা গেল এবারই। পিঙ্কি রায়ের স্মৃতিতে চালু হল অ্যাকাডেমি।
৪–১৪ বছরের ছেলেমেয়েরা নিজেদের তৈরি করার সুযোগ পাবে পিঙ্কি রায় ফুটবল অ্যাকাডেমিতে।

অ্যাকাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন প্রাক্তন ফুটবলার বিশ্বজিৎ ভট্টাচার্য, মেহতাব হোসেন, প্রশান্ত চক্রবর্তী, দীপঙ্কর রায় ছাড়াও ক্রিকেটার শিবশঙ্কর পাল, শুভময় ঘোষ।
উপস্থিত ছিলেন মোহনবাগান অর্থসচিব দেবাশিস দত্ত ও অনিলাভ চ্যাটার্জি। এছাড়া উদ্বোধনে হাজির ছিলেন ১১ নম্বর বরো চেয়ারম্যান তারকেশ্বর চক্রবর্তী ছাড়াও ডাঃ শিবু দাস।

এছাড়া হাজির ছিলেন অভিনয় জগতের শিউলি গোমস, ধীরু ব্যানার্জি এবং মিউজিক ডিরেক্টর ওলি মণ্ডল। বিভিন্নভাবে এই অ্যাকাডমিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন রাজ্যের দুই মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা, অরূপ বিশ্বাস ছাড়াও বিধায়ক দিপেন্দু বিশ্বাস।

এছাড়াও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বি দাশগুপ্তর সোমরূপ দাশগুপ্ত এবং স্বামীজি এন্টারপ্রাইজ। আলাদাভাবে বলতে হবে রায় এবং দেব পরিবারের কথা। এই দুই পরিবারের সহযোগিতা ছাড়া অ্যাকাডেমি গড়ে তোলা হয়ত সম্ভব ছিল না। প্রতি শনি ও রবিবার চলবে অনুশীলন। অ্যাকাডেমির কোচের দায়িত্বে আছেন নিলোৎপল মিত্র।

এক ক্রীড়া প্রেমীর কথায়,ফুটবল হোক কিংবা ক্রিকেট। বাংলা ক্রীড়াজগতে পিঙ্কি রায় এই অ্যাকাডেমির নতুন প্রজন্মের খ্যালোয়ার দের মধ্যে দিয়েই অমর হয়ে থাকবেন৷

Previous articleদল ভাঙা আটকাতে মমতা তৈরি করছেন বিশেষ প্রতিরোধ সেল
Next articleরঙের উৎসবে রঙ বদলের সুর সব্যসাচীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here