নবীন-প্রবীণের প্রচারে সরগরম বনগাঁ

0
966

দেশের সময়ঃ একদিকে কংগ্রেসের নবীন নেতা অন্যদিকে বামফ্রন্টের অপেক্ষাকৃত প্রবীন নেতা। আর এই দুই নেতা তথা প্রার্থীর প্রচারে সরগরম হয়ে উঠল বনগাঁ শহর। বুধবার সকাল থেকে বনগাঁ শহরের বিভিন্ন বাজার এলাকায় নেতাকর্মীদের নিয়ে মিছিল করে ভোটারদের সঙ্গে মিলিত হলেন বামফ্রন্ট তথা সিপিএমের বনগাঁ লোকসভা কেন্দ্রের প্রার্থী অলোকেশ দাস। কল্যাণীর বাসিন্দা এই ব্যক্তি এর আগেও নবদ্বীপ লোকসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন।

একসময় তার কাজকর্মে অসন্তোষ প্রকাশ করায় দল তাঁকে কিছুদিনের জন্য বহিষ্কার করেছিল। পরবর্তীতে সেই সব ভুল বোঝাবুঝি মিটিয়ে দল তাকে আবার কাছে টেনে নেয।় বাম নেতা হিসেবে তাঁর মতো গ্রহণযোগ্য নেতা কে প্রার্থী করায় খুশি নবীন প্রজন্ম। অলোকেশ বাবুর হয়ে ইতিমধ্যেই প্রচার শুরু করেছেন সিপিএমের বিভিন্ন শাখার সংগঠনের নেতাকর্মীরা। দেওয়াল লিখন চলছে জোরকদমে।

ভোটযুদ্ধে অলোকেশ বাবুর বক্তব্য, কেন্দ্রের বিজেপি সরকার নরেন্দ্র মোদী এর আগে যে ধরনের প্রতিশ্রুতি দিয়েছিলেন তার প্রায় সব কটিতেই তিনি ব্যর্থ হয়েছেন। মানুষ বিতশ্রদ্ধ। আর তৃণমূল রাজ্যে যে ধরনের ঘটনা ঘটাচ্ছে তাতে তাদের উপর থেকে ভরসা সরে গেছে ভোটারদের। ফলে মানুষ নতুন করে বামেদের চাইছেন। সেই নিরিখে এবং দলের নির্দিষ্ট ভোটের প্রেক্ষিতে আমি জেতার আশা রাখছি।

অন্যদিকে, এদিন সকাল থেকে দুপুর পর্যন্ত বনগা,ঁ বাগদা গ্রাম অঞ্চলে প্রচার সারলেন কংগ্রেস প্রার্থী সৌরভ প্রসাদ। সন্ধ্যায় বনগাঁ শহর কংগ্রেস দলীয় কার্যালয়ে সাংবাদিকদের মুখোমুখি হন বনগাঁ লোকসভা কেন্দ্রের এই কংগ্রেস প্রার্থী। সৌরভ প্রসাদ ছাত্র রাজনীতি থেকে উঠে আসা। এই তরুণ তুর্কি নেতা বর্তমানে ছাত্র পরিষদের রাজ্য সভাপতি। তার মতো একজন অল্প বয়সী নেতা কে প্রার্থী হিসেবে পেয়ে খুশি কংগ্রেসের নবীন-প্রবীণ সর্বস্তরের নেতাকর্মীরা।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌরভ প্রসাদ বলেন, গত পাঁচ বছরে বিজেপি সরকারের নোট বাতিল, সার্জিক্যাল স্ট্রাইক সহ নানা পদক্ষেপ প্রমাণ করে দিয়েছে দেশ চালানোর পক্ষে এই সরকার অযোগ্য। একের পর এক মূল্য বৃদ্ধিতে নাজেহাল অবস্থা সাধারণ মানুষের। ফলে দেশবাসী ফের কংগ্রেসকে কেন্দ্রের সরকার হিসেবে দেখতে চাইছে। আর সেই নিরিখে আমাদের ফলাফল ভালো হবে আশা করি। এদিন সন্ধ্যায় শহরের বিভিন্ন রাস্তায় নেতাকর্মীদের নিয়ে ভোট প্রচারে নামেন সৌরভ প্রসাদ।

Previous articleঅব্যাহত অনশন, বিকাশ ভবন যাচ্ছে প্রতিনিধি দল, মাঝরাতে এল বিশাল পুলিশ বাহিনী
Next article২৯ দিনের মাথায় অনশন প্রত্যাহার এসএসসি চাকরিপ্রার্থীদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here