ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

0
946

দেশের সময়ওয়েবডেস্কঃ তীব্র গরমে পুড়ছে শহর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় চলছে তাপপ্রবাহ। রোদের তেজের সঙ্গে উপরি পাওনা অতিরিক্ত আর্দ্রতা। অস্বস্তিকর ভ্যাপসা গরমে হাঁসফাঁস করছেন দক্ষিণবঙ্গবাসী। বৈশাখের দাবদাহে প্রাণ ওষ্ঠাগত হওয়ার জোগাড়।

তবে এই চাঁদিফাটা গরমের মধ্যেই খানিক আশার বাণী শোনাল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার বিকেলের পর থেকে তাপমাত্রা কিছুটা হলেও কমবে দক্ষিণবঙ্গে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সঙ্গে হতে পারে কালবৈশাখীও। ফলে সাময়িক ভাবে স্বস্তি পেতে পারেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। এমনকী রবিবার বিকেলের পর তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলেও অনুমান আবহাওয়া দফতরের। কিন্তু মঙ্গলবার এবং বুধবারেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

ক্ষণিকের স্বস্তি: গরম থেকে বাঁচতে বোলপুরে পুকুরে ঝাঁপ কচিকাচাদের।- ইন্দ্রজিৎ রায়।

শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি বেশি। আর্দ্রতার পরিমাণ ৭৬ শতাংশ। রবিবারও তাপমাত্রা ৩৭ ডিগ্রির আশেপাশে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে আলিপুরদুয়ার, কোচবিহার সহ উত্তরবঙ্গের পাঁচ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আট জেলায় শনিবারও তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। ষষ্ঠ দফার লোকসভা নির্বাচন রবিবার। ওইদিনও তাপমাত্রার পারদ একইরকম থাকবে বলেই জানিয়েছেন আবহবিদরা।
যদিও রবিবার বিকেলের পর থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গল ও বুধবারও বৃষ্টির সম্ভাবনা আছে। তবে বৃষ্টির জেরে তাপমাত্রার পারদ আদৌ নামবে কিনা, তা নিয়ে কিছু জানায়নি আবহাওয়া দপ্তর।

Previous articleবসিরহাটে দাঙ্গার পিছনে বিএসএফ,হাড়োয়ার নির্বাচনী জনসভায় মমতা
Next articleদেশের রান্নাঘর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here