দেশের সময় ওয়েবডেস্কঃ অসমের তিনসুকিয়ায় জঙ্গি হামলায় নিহত ৫। মৃতদের মধ্যে তিন জন একই পরিবারের সদস্য। নিহতদের প্রত্যেকেই বাঙালি বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। নিহতদের নাম শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবোধ দাস এবং ধনঞ্জয় নমশূদ্র। তিনসুকিয়ার বিসনোইমুখ গ্রামে ঢুকে হামলা চালায় জঙ্গিরা। উলফা জঙ্গি গোষ্ঠীর একটি দল হামলা চালায় বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যে ৭টা নাগাদ নিরীহ গ্রামবাসীদের গুলি করে খুন করে জঙ্গিরা। জঙ্গি হামলার তীব্র নিন্দা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জঙ্গি হামলার খবর পেতেই টুইট করে নিন্দায় সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার গোটা রাজ্যে বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস।
নাগরিকপঞ্জী নিয়ে অসমে যে সাম্প্রতিক উত্তেজনা তৈরি হয়েছে তার জেরেই এই হামলা কিনা সেই প্রশ্ন তুলেথেন বাংলার মুখ্যমন্ত্রী। টুইট করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‌অসম থেকে ভয়ঙ্কর খবর এসেছে। এই নারকীয় হত্যার তীব্র প্রতিবাদ করছি। শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবোধ দাসকে খুন করা হয়েছে। এটাই কী জাতীয় নাগরিকপঞ্জি করার সাম্প্রতিক উন্নয়ন?‌’‌ জানা গিয়েছে, অসমের তিনসুকিয়ায় পাঁচ জনকে লাইন দিয়ে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করে জঙ্গিরা। মৃতদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য। নিহতদের প্রত্যেকেই বাঙালি। জঙ্গি হামলায় নিহত পাঁচ নম্বর ব্যক্তির ধনঞ্জয় নমশূদ্র। এদিনই উত্তরকন্যার প্রশাসনিক বৈঠক থেকে নমশূদ্রদের নিয়ে উন্নয়ন পর্ষদ গড়ার সিদ্ধান্ত ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তারপরই অসমে এই হামলা তাৎপর্যপূর্ণ হিসাবেই দেখছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
পুলিস সূত্রে খবর, উলফা জঙ্গিদের মদতেই এই হামলা চালানো হয়েছে। তিনসুকিয়া জেলার খেরোনিতে এই হামলার ঘটনা ঘটেছে। জঙ্গিদের হাতে ছিল অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। ধোলা সাদিয়া সেতুর কাছে সন্ধ্যে আটটা নাগাদ ৫–৬ জনকে নাম ধরে ডেকে বাইরে নিয়ে আসে জঙ্গিরা। তারপর ব্রহ্মপুত্র নদের পাশে নিয়ে গিয়ে নির্বিচারে গুলি চালিয়ে তাঁদের হত্যা করে জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here