দেশের সময় ওয়েবডেস্কঃ এতদিনের জল্পনার পর রবিবার সকালে দলের শীর্ষ নেতা তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী এ কে অ্যান্টনি সাফ জানিয়ে দিয়েছেন, এবারে লোকসভা নির্বাচনে উত্তর প্রদেশের আমেঠি ছাড়া কেরলের ওয়ানাড় আসন থেকেও লড়বেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

এই প্রথম দুটি আসন থেকে লড়বেন রাহুল।
রাহুলের এই দুটি আসন থেকে লড়াই নিয়ে কয়েক দিন আগেই কেন্দ্রীয়মন্ত্রী তথা আমেঠিতে রাহুলের প্রতিদ্বন্দ্বী স্মৃতি ইরানি ব্যঙ্গ করে বলেছিলেন, জয় নিয়ে নিশ্চিত নন বলেই রাহুল দুটি কেন্দ্র থেকে লড়ার পরিকল্পনা করেছেন।

স্মৃতির এই ব্যঙ্গকে শিশুসুলভ আখ্যা দিয়ে কংগ্রেস বলেছে, ‌একই অভিযোগ মোদী যখন গুজরাট ছেড়েছিলেন তাঁর ক্ষেত্রেও আনা যেতে পারে। স্মৃতিও চাঁদনি চওক এবং আমেঠি থেকে লড়েছিলেন। এবারও আমেঠিতে তিনি হারবেন। কংগ্রেসের মুখপাত্র রণদীপ সুরজেওয়ালার কথায়, ‌রাহুল আমেঠিকে নিজের পরিবারের অংশ বলে মনে করেন। দক্ষিণের সংস্কৃতি রক্ষার চেষ্টায় লড়ছেন তিনি। তাঁকে তামিলনাড়ু, কর্নাটক এবং কেরল থেকে দাঁড়াতে অনুরোধ করেছিলেন সেখানকার বাসিন্দারা। তাঁদের অনুরোধেই এই দ্বিতীয় আসনের পরিকল্পনা কংগ্রেসের৷


রবিবার এই ঘোষণার পর ওয়ানাড়ের কংগ্রেস কর্মীরা উৎসব শুরু করেন। মিষ্টিমুখ থেকে শুরু করে লোকসভা কেন্দ্রের বিভিন্ন জায়গায় মিছিল করেন কংগ্রেস কর্মীরা। দলে দলে রাস্তায় নেমে নিজেদের উচ্ছ্বাস জানান তাঁরা। কিন্তু কেরলেরই এক বিজেপি নেতা বলেছেন, যদি অমেঠী ও ওয়ানাড় দুটি কেন্দ্রেই রাহুল জেতেন, তাহলে কি অমেঠী ছেড়ে ওয়ানাড়ের সাংসদ হবেন তিনি। যদি নাই হন, তাহলে এই কেন্দ্র থেকে প্রার্থী হয়ে দক্ষিণের মানুষকে অপমান করছেন কংগ্রেস সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here