দেশের সময় , কলকাতা : মেঘ সরতেই ফের পারদ পতন রাজ্যে। আবারও নিম্নমুখী পারদ।


বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ এক ধাক্কায় দুই ডিগ্রি পারদ পতন কলকাতায়। দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই কমেছে তাপমাত্রা।

হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী কয়েকদিনে উত্তুরে হাওয়ার দাপট বাড়বে। আরও কয়েক ডিগ্রি তাপমাত্রা কমবে জেলায় জেলায়। আপাতত দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই।

তবে আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনাও রয়েছে।

প্রসঙ্গত, এই কয়েকদিনে পারদের ওঠানামা দেখেছে বঙ্গবাসী। কখনও তাপমাত্রা বেড়েছে। কখনও বা তাপমাত্রা কমেছে। একদিন মনে হচ্ছে আজ ঠান্ডা নেই। ঠিক পরের দিনই হাড় কাঁপাচ্ছে শীত। পরিসংখ্যান অনুযায়ী, কলকাতায় গত ১৩ জানুয়ারি থেকে আজ অবধি তাপমাত্রার পারদের ওঠানামা দেখলে বোঝা যাবে, ১৩ জানুয়ারি ছিল ১২.৬ ডিগ্রি সেলসিয়াস। এরপর ১৮ জানুয়ারি ১২ থেকে ১৬. ৩ ডিগ্রি সেলসিয়াস তাপামাত্রায় পৌঁছয়। ২১ জানুয়ারি তাপমাত্রা দাঁড়ায় ১৫. ২ ডিগ্রি সেলসিয়াসে। ২২ জানুয়ারি তাপমাত্রা ছিল ১২. ১ ডিগ্রি। ২৩ জানুয়ারি ছিল ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। ২৪ জানুয়ারি তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস। ২৫ জানুয়ারি ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, পশ্চিমাঞ্চলে হাড়কাঁপানো ঠান্ডা পড়বে। ৬-৯ ডিগ্রির পারদ। আগামী ২ দিনে আরও কিছুটা কমতে পারে তাপমাত্রা। আপাতত বৃষ্টির কোনও আশঙ্কা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here