দেশের সময়ওয়েবডেস্কঃ উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। আর তাতে বহু মানুষের মৃ্ত্যুর আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, বিকানের-গৌহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। প্রচুর মৃত্যুর আশঙ্কা ময়নাগুড়ির দোমহনীতে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বিকালে বিকট শব্দ শুনতে পেরে তাঁরা এগিয়ে আসেন। তখনই দেখেন ওই ট্রেনের বেশ কয়েকটি বগি লাইনচ্যূত হয়েছে। একটি বগির উপর আরেকটি বগি উঠে গিয়েছে। আর তাতেই আশঙ্কা করা হয়েছে, বহু মানুষের মৃত্যু ঘটতে পারে।

বৃহস্পতিবার দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এক্সপ্রেসটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়।
বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে।অন্তত ৫০ জন যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

পটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছয় একটি উদ্ধারকারী দল। ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গিয়েছে। তার জেরে হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিক ভাবে খবর পাওয়া গিয়েছে।

ইতিমধ্যেই ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে উদ্ধারকারী দল। স্থানীয়সূত্রে জানা গেছে ট্রেনটির ৬টি বগি দুমড়ে-মুচড়ে গিয়েছে। রেল লাইনের ধারেই এখনও পড়ে রয়েছেন বহু মানুষ। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, প্রযুক্তিগত কোনও ত্রুটির কারণেই এমন হয়ে থাকতে পারে। রেল লাইনে ফাটলের কারণেও এমন হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। আর প্রবল গতির কারণেই একটি বগির উপর আরেকটি বগি উঠে যায় বলে জানা গিয়েছে।

অন্ধকার নেমে আসায় উদ্ধার কার্যে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে প্রশাসন। উদ্ধারের কাজে হাত দিয়েছেন স্থানীয় মানুষও।

এক যাত্রী আতঙ্কিত অবস্থায় জানিয়েছেন, হঠাৎ ট্রেনটি বিকট শব্দে ঝাকুঁনি দেয়। কিছু বুঝে ওঠার আগেই চিৎকার-চেঁচামেচি শুরু হয়ে যায়। ওই কামরা লাইনচ্যুত হয়নি বলে জানিয়েছেন তিনি। তবে তার আগের বেশ কয়েকটি কামরা সম্পূর্ণ উল্টে যায়। ওই যাত্রী নিউ জলপাইগুড়ি থেকে বঙ্গাইগাঁও যাচ্ছিলেন বলে জানিয়েছেন।

করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই তিনি এই দুর্ঘটনার খবর পান। সঙ্গে সঙ্গে তিনি খোঁজ নেন। যোগাযোগ করেন মুখ্যসচিবের সঙ্গে। নবান্ন সূত্রের খবর, ঘটনাস্থলে অফিসারদের পাঠাতে বলেছেন৷

ময়নাগুড়ির দোমাহনি এলাকায় উল্টে গিয়েছে এই ট্রেনটি। খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। ট্রেনটির একাধিক কামরা কার্যত দুমড়ে গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here