দেশের সময় ওয়েবডেস্কঃ বৃহস্পতিবার লক্ষ্মীবারে লক্ষ্মীলাভের আশা আরও জোরালো হচ্ছে। আরও একটা পদক জয়ের আশায় ভারত।পিভি সিন্ধুকে থামানো যাচ্ছে না ৷ বৃহস্পতিবার প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে ডেনমার্কের মিয়া ব্লিচফেল্ডকে হারিয়ে অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের এক নম্বর ব্যাডমিন্টন তারকা ৷ হায়দরাবাদি শাটলার এদিন ম্যাচ জিততে সময় নেন মাত্র ৪১ মিনিট ৷ জিতলেন স্ট্রেট গেমে ৷ খেলার ফল ২১-১৫, ২১-১৩ ৷

টোকিও অলিম্পিকের তৃতীয় ম্যাচেও দুরন্ত সাফল্য পেলেন পি ভি সিন্ধু। ডেনমার্কের প্রতিদ্বন্দ্বী মিয়া ব্লিচফেডেল্টকে হারিয়ে সোজা কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন ভারতীয় শাটলার।

ডেনমার্কের মিয়ার বিরুদ্ধে শুরু থেকেই দারুণ ফর্মে ছিলেন সিন্ধু। প্রথম সেটে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি। ২১-১৫ ব্যবধানে প্রথম গেমের জয় ছিনিয়ে নিয়েছেন। দ্বিতীয় গেমে মিয়া ঘুরে দাঁড়ানোর চেষ্টা করতেই ফের অপ্রতিরোধ্য হয়ে ওঠেন সিন্ধু। দ্বিতীয় গেমে ২১-১৩ পয়েন্টে জয় ছিনিয়ে নেন। ৪০ মিনিটেই আসে দুরন্ত জয়।

বুধবার হংকঙের চিউং ই-কে হারিয়ে দেন সিন্ধু। খেলার ফল ছিল ২১-৯, ২১-১৬। গ্রুপ পর্বে শীর্ষে থেকে সোজা পৌঁছে গেছিলেন নক আউট পর্বে। তবে প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচ যে হাড্ডাহাড্ডি হতে চলেছে সেটা বোঝা গিয়েছিল। জোরদার টক্কর হলেও সিন্ধুর পারফরম্যান্স ছিল নজরকাড়া।

ডেনমার্কের প্রতিদ্বন্দ্বী ম্যাচে সেভাবে কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি এদিন ৷ ফলে সহজেই ম্যাচ জেতেন সিন্ধু ৷ টোকিওয়ে ষষ্ঠ বাছাই ভারতীয় তারকা ক্রমেই এগিয়ে চলেছেন পদক জয়ের পথে ৷ ভারতের আশা-ভরসা এখন তিনিই ৷ ডেনমার্কের মিয়ার বিরুদ্ধে সিন্ধুর রেকর্ড বরাবরই ভাল ৷ বৃহস্পতিবারের ম্যাচ ধরলে এই নিয়ে মোট ৬ বার মুখোমুখি হয়েছেন তাঁরা ৷ যার মধ্যে ৫ বারই জিততে সফল সিন্ধু ৷

এদিকে অলিম্পিক হকিতেও পদক জয়ের দিকে ক্রমেই এগিয়ে যাচ্ছে ভারতীয় হকি টিম। আর্জেন্টিনাকে ৩-১ গোলে হারিয়ে দিয়েছে ভারত। গোলদাতা বরুণ কুমার, ভিএস প্রসাদ ও হরমনপ্রীত সিং। এই নিয়ে অলিম্পিকে তৃতীয় জয় পেল ভারতীয় হকি দল। ম্যাচের প্রথম গোল করে ভারত। এরপরে আর্জেন্টিনা ঘুরে দাঁড়ালেও তৃতীয় কোয়ার্টার থেকে গোল শোধ করে ভারতকে এগিয়ে দেন বরুণ কুমার। শেষ মূহূর্তে পর পর দুটি গোল করে আর্জেন্টিনাকে হারিয়ে দেয় ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.